বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

সিলেট জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ এর আশেপাশে চলছে রুদ্ধশ্বাস অপেক্ষা

  • আপডেট টাইম শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ৩৫৪ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ সিলেটে ৫ দিন ধরে কাজ করছে পুলিশ সদর দফতরের একটি টিম। নব্য জেএমবি নেতা মুসার স্ত্রীর খোঁজেই তারা ছিলেন সিলেটে। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাত ৩টায় দক্ষিণ সুরমা এলাকার পাঠানপাড়া শিববাড়ি এলাকায় তল্লাশি চালানো হয়। যে কোন সময় অভিযান চালাবে আইনশৃংখলা বাহিনী। ধারনা করা হচ্ছে আজ ভোর রাতের যে কোন এক সময় অভিযান পরিচালনা করা হতে পারে?
সিলেটে ৫ দিন ধরে কাজ করছে পুলিশ সদর দফতরের একটি টিম। নব্য জেএমবি নেতা মুসার স্ত্রীর খোঁজেই তারা ছিলেন সিলেটে। অভিযানিক দল খোঁজ খবর নিতে গিয়ে জানতে পারে, সনাতন ধর্মবলম্বী বসতি আধিক্য শিববাড়ি এলাকার উস্তার মিয়ার মালিকানধীন ভাড়া বাসায় মুসলমান ভাড়াটিয়া থাকেন। ‘আয়না মহলের’র মালিক উস্তার মিয়া অভিযানিক দলকে ভাড়াটিয়াদের ভোটার আইডি কার্ড বের করে দেখান। এক পর্যায়ে ‘মর্জিনা’ নামের ভুয়া আইডি নম্বরের কার্ডটি শনাক্ত করে বাসা ঘেরাও করে পুলিশ। গতকাল শুক্রবার ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইন-শৃঙ্খলা বাহিনী।
জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ এর আশেপাশে চলছে রুদ্ধশ্বাস অপেক্ষা। ভিতরে রয়েছেন ভবনটির সাধারণ বাসিন্দাসহ জঙ্গিরা। গত শুক্রবার ভোর রাত ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত ২১ ঘন্টার রুদ্ধশ্বাস অপেক্ষার প্রহর কবে ফুরোবে তার অপেক্ষায় পুরো দেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত পাশের একটি ভবন থেকে আতিয়া মহলের সামনের দিকে খালি অংশ আলোকিত করা হয়েছে। এখনো পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
শুক্রবার রাত পৌণে ৮টার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে এসে পৌঁছায়।
এর আগে শুক্রবার বিকেল থেকেই অবস্থান করছেন সোয়াত টিমের সদস্যরা। এছাড়া বোমা নিস্ক্রিয় টিমের সদস্যরাও রয়েছে ঘটনাস্থলে।
পাশাপাশি র‌্যাব, পুলিশ, ডিবি, সিটি এসবি, পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে।
তবে নিরাপত্তার কারণে কখন অভিযান শুরু করা হবে সে ব্যাপারে কোন তথ্য জানানো হয়নি।
এর আগে শুক্রবার রাত ৩টা থেকে ওই বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। আতিয়া মহল নামের পাঁচতলা ওই ভবনের নীচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক জঙ্গি রয়েছে বলে ধারণা পুলিশের। পুলিশ কর্মকর্তারা বলেন, জঙ্গিরা ‘মর্জিনা’ কোড ব্যবহার করছে। আর স্বামী-স্ত্রী সেজে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করার নাম করে বাসা ভাড়া নেয়।
কিছুদিন আগে চট্টগ্রামের জঙ্গিরাও ধরা পড়েছিলো জাতীয় পরিচয়পত্রের অসঙ্গতির জন্য। অসঙ্গতির জন্যই জঙ্গিরা প্রথম পুলিশের সন্দেহের শিকার হয়। এবার সিলেটেও একই রকম ঘটনা ঘটলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com