বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন এমপি মন্ত্রীদের ছবিকে ব্যঙ্গ করে ফেইসবুকে শেয়ার করায় এক ব্যক্তি আটক

  • আপডেট টাইম বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৪১১ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রী এমপিদের ছবিকে ব্যঙ্গ করে শেয়ার করায় সেলিম আহমেদ (৪১) নামের এক ব্যক্তিকে আটক করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আকটকৃত সেলিম আহমেদ নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সামারগাঁও গ্রামের মৃত আব্দুল হকের ছেলে। সে জামায়াত শিবিরের সমর্থনকারী বলেও অভিযোগে প্রকাশ। আটককৃত সেলিম দীর্ঘ দিন ধরে দেশে ও প্রবাসে থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন মন্ত্রী এমপিদের নিয়ে কটূক্তি করে, তাদের ছবি ব্যঙ্গ করে ফেইসবুকে প্রচার করে আসছিল। ফেইসবুকে এ সব কর্মকান্ড দেখে নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী বাদি হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, সুনামগঞ্জ জেলার সামারগাঁও গ্রামের মৃত আব্দুল হকের ছেলে সেলিম আহমেদ প্রায় ৭/৮ বছর পূর্বে নবীগঞ্জ শহরের বিভন শপিং কমপ্লেক্সে মোবাইল সার্ভিসিং এর দোকান দিয়ে ব্যবসা করতো। এর পর ব্যবসা বাদ দিয়ে বিদেশ চলে যায়। দীর্ঘ কয়েক বছর বিদেশে থাকার পর বাংলাদেশে আবার চলে আসে সেলিম। বর্তমানে কয়েক মাস ধরে উপজেলার কাজিরগাঁও বাজারে সাইফ টেলিকম নামক একটি দোকান দিয়ে ব্যবসা করে আসছে। সম্প্রতি কয়েক মাস ধরে সেলিম আহমদের নিজ নামিয় ফেইসবুক আইডি থেকে জামাত-বিএনপির সমর্থনকারী বিভিন্ন আইডিতে সরকার বিরোধী বিভিন্ন অশ্লীল ছবি ও কটূক্তিকর পোষ্ট সংগ্রহ করে শেয়ার করে আসছিল। এসব পোষ্ট দেখে মামলার বাদি পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলাপ করে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁনকে অবহিত করেন। অতঃপর বিবাদীর ফোন নাম্বার সংগ্রহ করে ফোন করে সেলিম আহমেদকে থানার আসার জন্য বললে, সেলিম গত সোমবার বিকেলে স্বেচ্ছায় থানায় আসে। এরপর বিষয়টি পর্যালোচনা করে এবং সেলিম আহমেদকে জিজ্ঞাসাবাদ করা হলে আইডিটি তার বলে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিলে তাকে আটক করা হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়, জিজ্ঞাসাবাদের সময় উপস্থিত সাক্ষীদের সম্মূখে স্বীকার করে তার ‘লেনভো’ মোবাইল ও নামীয় সিম নং- (০১৭৫৪-৫৮৮৭) দিয়ে সেলিম আহমেদের নিজ ফেইসবুক আইডি থেকে উল্লেখিত বিষয়াবলী শেয়ার করে প্রচার করা হয়। শেষে উল্লেখিত স্ট্যাটাসগুলি সংগ্রহ করে সব তথ্য সংযুক্ত করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এর ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়। আটককৃত সেলিম আহমেদকে গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেল হাজতে প্রেরন করা হয়।
এদিকে আটককৃত ব্যক্তির সাথে আলাপকালে এ প্রতিনিধিকে জানায়, আইডিটা তার ঠিক আছে তবে পোষ্টগুলো সে শেয়ার করেনি। আইডিটা তার স্ত্রী ও মেয়েও মাঝে মধ্যে চালাতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com