বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

জাকির নায়েকের পাশে ভারতের অধিকাংশ মুসলিম নেতা

  • আপডেট টাইম বুধবার, ১৩ জুলাই, ২০১৬
  • ৪৩৩ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ ভারতের প্রখ্যাত ইসলাম প্রচারক ডা. জাকির নায়েকের সঙ্গে কিছু বিষয়ে মতপার্থক্য থাকার কথা স্বীকার করলেও, উদ্ভুত পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়েছেন ভারতের অধিকাংশ মুসলিম নেতারা। হায়দ্রাবাদের মুসলিম (সুন্নি) নেতারা বলছেন, নায়েককে সন্ত্রাসবাদের সঙ্গে অন্যায়ভাবে যুক্ত করে তার মানহানি করা হচ্ছে। অন্যদিকে শিয়া ও সুফি সংগঠনগুলো তার বিরুদ্ধে উগ্রবাদি আদর্শ প্রচারের অভিযোগ এনেছে। টাইমস অব ইন্ডিয়া।
হায়দ্রাবাদের শহরভিত্তিক সালাফি সংগঠন জমিয়ত-এ আহলে হাদিস বলছে, জাকির নায়েক একজন ইসলামি পন্ডিত। সন্ত্রাসবাদের সঙ্গে তার কোন সম্পর্ক নেই। সন্ত্রাসবাদের সমর্থনে তাকে অভিযুক্ত করা অন্যায় বলে মন্তব্য করেন দলটির সাধারণ সম্পাদক শফিক আলম খান। জামায়াতে ইসলাম হিন্দ এর সহ সভাপতি সাদাতুল্লাহ হুসাইনি স্বীকার করেন, তিনি জাকির নায়েকের সঙ্গে নির্দিষ্ট কিছু বিষয়ে একমত নন। এর মানে তিনি সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত রয়েছেন এমনটা বোঝায় না বলে উল্লেখ করেন তিনি। বলেন, তিনি সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেননি এবং এর প্রচারণাও করেননি।
হুসাইনি বলেন, সংলাপের মাধ্যমে এ মতপার্থক্য সমাধান করা উচিত, ব্যক্তি বা প্রতিষ্ঠানকে বন্ধ করে নয়। ভারতের বিখ্যাত দারুল উলম দেওবন্দ ঘরানার আলেম মুফতি মোহাম্মাদ ওমর আবেদিন দাবি করেন, নায়েকের বিরুদ্ধে কোন মামলা নেই। তাকে টার্গেট করা হচ্ছে। বিভিন্ন অনুষ্ঠানে তিনি সহাবস্থানের কথা বলে থাকেন। তার বক্তব্যকে বিকৃত করা হচ্ছে। তিনি আরও বলেন, এখানে মালেগাঁও বিস্ফোরণের ঘটনায় প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে মামলা রয়েছে। অথচ কিছু ছবিতে বিজেপি নেতাদের সঙ্গে তাকে দেখা গেছে। তাহলে এ বিষয়ে নিরব কেন? প্রশ্ন করেন তিনি।
এদিকে, জাকির নায়েক ও তার মতাদর্শের নিন্দা জানিয়েছে শিয়া ও সুফি সংগঠনগুলো। তারা তার বিরুদ্ধে সৌদি আরবের কট্টর সালাফি মতাদর্শ প্রচারের অভিযোগ করেন। শিয়া মতাদর্শীদের সংগঠন হুসাইনি ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ জাফর হুসাইন নায়েকের অর্থায়ন ও কর্মকান্ডের বিরুদ্ধে তদন্তকে স্বাগত জানান। তিনি বলেন, আমরা চাই সব ধরনের উগ্রবাদের তদন্ত হোক। একই সঙ্গে সংখ্যালঘুদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর জন্য আরএসএস ও বিজেপি নেতাদের বিরুদ্ধে সরকারি তদন্তের দাবি করেন তিনি।
সামাজিক যোগাযোগের মাধ্যমে নায়েকের সমর্থন বা সমালোচনা উভয়েই অংশ নিয়েছে ইন্টারনেট ব্যবহারকারীরা। অনেকে ‘সাপোর্ট জাকির নায়েক’ হ্যাশট্যাগ ব্যবহার করে তাকে সমর্থন জানাচ্ছেন। আবার কেউবা ‘ব্যান জাকির নায়েক’ হ্যাশট্যাগ ব্যবহার করে তার নিন্দা জানাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com