বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পইলে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনা শালিসে নিষ্পত্তি

  • আপডেট টাইম রবিবার, ২৬ জুন, ২০১৬
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ ও সাবেক চেয়ারম্যান সাহেব আলী লোকজনের মধ্যে নির্বাচনের জয়-পরাজয় নিয়ে হামলা ও সংঘর্ষের ঘটনা গতকাল শালিসে নিষ্পত্তি হয়েছে। শালিসের সিদ্ধান্ত অনুযায়ী ক্ষতিগ্রস্থদের ক্ষতিপুরণ হিসেবে সাবেক চেয়ারম্যান সাহেব আলী ৪ লাখ টাকা এবং আহতদের চিকিৎসা বাবৎ নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ পৌণে ২ লাখ টাকা প্রদান করবেন। হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে গতকাল দুপুরে এ শালিস অনুষ্ঠিত হয়।
IMG-20160625-WA0000 copyশালিসে সভাপতিত্ব করেন এডঃ মোঃ আবু জাহির এমপি। উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, শহীদ উদ্দিন চৌধুরী, এডিশনাল পিপি এডঃ আব্দুল আহাদ ফারুক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবিদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আরা বেগম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ তালুকদার ইকবাল, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আকরাম আলী সহ এলাকার বিশিষ্ট মুরুব্বীগণ উপস্থিত ছিলেন।
শালিসে উভয় পক্ষ থেকে ঘটনার বর্ণনা দেন নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ ও সাবেক চেয়ারম্যান সাহেব আলী। উভয় পক্ষের বক্তব্য শুনার পর উপস্থিত মুরুব্বীয়ানদের মতামতের ভিত্তিতে শহীদ উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক এবং এডিশনাল পিপি এডঃ আব্দুল আহাদ ফারুক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল এর সমন্বয়ে ৩ সদস্য বিশিষ্ট বোর্ড গঠন করা হয়। বোর্পের সিদ্ধান্ত অনুযায়ী হামলা ও সংঘর্ষের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ক্ষতিপুরণ হিসেবে সাবেক চেয়ারম্যান সাহেব আলী ৪ লাখ টাকা প্রদান করবেন এবং সংঘর্ষে আহতদের চিকিৎসা খরচ বাবৎ নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ ১ লাখ ৭৫ হাজার টাকা প্রদান করবেন। বোর্ডের মতামত অনুযায়ী শালিস বৈঠকের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি রায় ঘোষণা করেণ।
উল্লেখ্য, গত ৪ জুন অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সদর উপজেলার পইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাহেব আলী ২৪৯৭ কম পয়ে পরাজিত হন। তাঁর প্রতিবেশী মধু মিয়া, আব্দুর রউফ, মনিজল মিয়া, ইদ্রিছ মিয়া, নজরুল, ছানু মিয়া ও কবির মিয়াসহ আরো কয়েকটি পরিবারের লোকজন নির্বাচনে তাকে সমর্থন না করে বিজয়ী প্রার্থী সৈয়দ মইনুল হক আরিফের পক্ষে কাজ করায় সাহেব আলীর সমর্থকরা ক্ষিপ্ত হয়ে উঠে। গত ৬ জুন দুপুর ১২টার দিকে সাহেব আলীর সমর্থকরা উল্লেখিত ব্যক্তিগণসহ ১০/১৫টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com