শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাটে বিএনপি’র কমিটিতে স্থান হয়নি জৈষ্ট নেতাদের ॥ সাধারণ সম্পাদক নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন দলীয় প্রার্থীর বিপক্ষে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ মে, ২০১৬
  • ৫৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চুনারুঘাট উপজেলা কমিটি এক অভিনব পন্থায় করা হয়েছে। দলের সাবেক সভাপতি আব্দুল আওয়াল মাস্টার, সাবেক সহ-সভাপতি ও ১০নং মিরাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হোসাইন আলী রাজন, মিরাশী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বিআরডিবির বার বার নির্বাচিত চেয়ারম্যান নূরুল ইসলাম ফটিক, আব্দুল হাই মেম্বারসহ অনেক সিনিয়র নেতাকে বাদ দিয়ে অগণতান্ত্রিকভাবে কমিটি গঠন করা হয়েছে। দলের ত্যাগী ও সম্মানিত নেতাদের কমিটির সাধারণ সদস্যও রাখা হয়নি। এমনকি কমিটি গঠনের কোন মিটিংও করা হয়নি।
উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের একক সিদ্ধান্তে দলের দুর্দিনের কান্ডারী নেতৃবৃন্দকে বাদ দেয়া হয়েছে। দলের ত্যাগী ও জৈষ্ঠ্য নেতাকর্মী যাদের কমিটিতে রাখা হয়েছে তাদেরও জৈষ্ঠ্যতা বা সিনিয়রিটির মর্যাদা দেয়া হয়নি।
ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন দিতেও ব্যাপকভাবে স্বেচ্ছাচারিতা এবং অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে। অর্থের বিনিময়ে বিএনপির এমন প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে যাদের দলে বা সাধারণ মানুষের সাথে কোন সময়ই সম্পৃক্ততা নেই। যে কারণে চুনারুঘাটের ১০টি ইউনিয়নের অধিকাংশ ইউনিয়নে বিএনপির চরম ভরাডুবির আশংকা প্রকাশ করছেন একাধিক নেতাকর্মী।
বিশেষ করে সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন তালুকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব খাইরুল আলম ও সাংগঠনিক সম্পাদক সামছুল হক তালুকদারই মনগড়া কমিটি গঠন বয়োজেষ্ঠ ত্যাগী নেতৃবৃন্দকে কমিটি থেকে বাদ দেয়া এবং প্রার্থী মনোনয়নে অর্থ বাণিজ্যের অভিযোগ রয়েছে।
কোন কোন নেতাকর্মীকে কমিটিতে অন্তর্ভূক্ত এবং দলের সাথে ও সাধারণ মানুষের সাথে সম্পর্কহীনদের মনোনয়ন দেয়ার বিষয়ে দলের নেতাকর্মীরা জানতে চাইলে, সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন তালুকদার জানান, জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সলের মতামতের ভিত্তিতেই কমিটি গঠন ও মনোনয়ন দেয়া হয়েছে। অথচ আলহাজ্ব হোসাইন আলী রাজন রাজপথের একজন লড়াকু সৈনিককেও কমিটিতে রাখা হয়নি। তার বিরুদ্ধে এখনও একাধিক রাজনৈতিক মামলা চলছে।
উপজেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসান, চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান। উপজেলা কমিটিতে নিজ ইউনিয়নের শওকত আলী মেম্বারকে সিনিয়র সহ-সভাপতি ও আলহাজ্ব খাইরুল আলমকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা কমিটিতে রেখে স্বজন প্রীতির আশ্রয় নেয়া হয়েছে।
এছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ মনিরুল ইসলাম তালুকদারকে দলীয় মনোনয়ন দেওয়া হলেও বর্তমান সাধারণ সম্পাদক তার পক্ষে কাজ না করে তার ভাই স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আইয়ূব আলীর পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আইয়ূব আলী আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠনের নেতাকর্মীদের চরম প্রতিবাদের মূখে মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে লড়ছেন। তার পক্ষে বিএনপির উপজেলার সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন তালুকাদর অবস্থান নিয়েছেন।
গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাজীপুর ও দেরগাছ ইউনিয়নে বিএনপি প্রার্থীরা দ্বিতীয় অবস্থানে থাকলেও চলতি নির্বাচনে তাদেরকে মনোনয়ন দেয়া হয়নি।
অভিযোগ উঠেছে, দলের সাথে সম্পর্কহীন ও অপরিচিত ব্যক্তিদের বিএনপির মনোনয়ন দিয়ে দলের ভরাডুবি আসন্ন করা হয়েছে। কোন কোন ইউনিয়নে এমনও ব্যক্তিকে মনোনয়ন দেয়া হয়েছে, তাদেরকে ইউনিয়নের সাধারণ মানুষও চেনেন না। এমন অভিযোগ এন্তার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com