শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ পৌরসভার নতুন পরিষদের দায়িত্ব গ্রহণ জটিলতার অবসান

  • আপডেট টাইম বুধবার, ৯ মার্চ, ২০১৬
  • ৪৯৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ হলেন ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ দাস। প্যানেল মেয়র ২ ও ৩ এর আসনটি পেলেন যথাক্রমে পিয়ারা বেগম ও মোঃ আলমগীর। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে অনুষ্ঠিত পূর্ব নির্ধারিত সভায় সর্বসম্মতিক্রমে প্যানেল মেয়র ১, ২ ও ৩ মনোনীত করা হয়। সভায় হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, জেলা প্রশাসক সাবিনা আলম ও  স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আবদুর রউফের উপস্থিতিতিতে  নবনির্বাচিত ৯ জন কাউন্সিলর ও ৩ জন মহিলা কাউন্সিলরের মতামত গ্রহণ করা হয়। বিস্তারিত আলোচনাক্রমে সকল কাউন্সিলরের সম্মতিতে ৩ নং ওয়ার্ডের ৭ বারের নির্বাচিত পৌর কমিশনার ও কাউন্সিলর দিলীপ দাসকে প্যানেল মেয়র-১ মনোনীত করা হয়। সাথে সাথে প্যানেল মেয়র-২ হিসেবে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম এবং প্যানেল মেয়র-৩ হিসেবে ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর মনোনীত হন। সভায় এডভোকেট মোঃ আবু জাহির এমপি, জেলা প্রশাসক সাবিনা আলম ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আবদুর রউফ নবনির্বাচিত প্যানেল মেয়রবৃন্দ ও পৌরপরিষদের দক্ষ ও যোগ্য নেতৃত্বে পৌরসভার কর্মকান্ড আরো গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা নতুন দায়িত্বপ্রাপ্তদের হবিগঞ্জ পৌরএলাকার পানি নিস্কাশন, পরিচ্ছন্নতা, মশকনিধনসহ বিভিন্ন নাগরিক সেবা জোরদার করার কথা বলেন।
প্যানেল মেয়র-১ হিসেবে দায়িত্বপ্রাপ্ত দিলীপ দাস তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় এ গুরুদায়িত্ব অর্পনের জন্য হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, জেলা প্রশাসক সাবিনা আলম ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আবদুর রউফ, নির্বাচিত পৌরপরিষদের সকল সদস্য তথা পৌরসভার সকল নাগরিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সকলের দোয়া ও আশির্বাদ কামনা করে বলেন তার চেষ্টা থাকবে পৌরবাসীর মন জয় করে পৌরসভার কর্মকান্ডকে এগিয়ে নেয়া। দিলীপ দাস আরো বলেন তিনি এডভোকেট মোঃ আবু জাহির এমপির সহযোগিতায় হবিগঞ্জ পৌরবাসীর উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন।
দিলীপ দাস ১৯৮৪ সালে প্রথম হবিগঞ্জ পৌরসভার কমিশনার নির্বাচিত হন। তিনি পরপর ৭ বার পৌরসভার কমিশনার ও কাউন্সিলর নির্বাচিত হন। এর পূর্বে ছাত্রজীবনে ১৯৭৪ সালে তিনি বৃন্দাবন সরকারী কলেজের ছাত্র সংসদের ছাত্র মিলনায়তন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।
প্যানেল মেয়র-২ হিসেবে দায়িত্বপ্রাপ্ত পিয়ারা বেগম পর পর ৩ বার হবিগঞ্জ পৌরসভার ১,২ ও ৩ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। ২০১৪ সালের ২৮ ডিসেম্বর হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীন হওয়ার পর থেকে গত ৩০ ডিসেম্বরের পৌরনির্বাচনের পর পর্যন্ত তিনি হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। প্যানেল মেয়র-৩ হিসেবে দায়িত্বপ্রাপ্ত মোঃ আলমগীর হবিগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর। তিনি গত ৩০ ডিসেম্বর ৮ নং ওয়ার্ড হতে ২য় বারের মতো পৌর কাউন্সিলর নির্বাচিত হন।
এদিকে নতুন প্যানেল মেয়র নির্বাচিত হওয়ায় নবনির্বাচিত প্যানেল মেয়রদের অভিনন্দন জানিয়েছে পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন। হবিগঞ্জ পৌরসভার সচিব নূরে আলম সিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী মধুসুদন দাস, উপসহকারী প্রকৌশলী মোঃ আব্দুল কদ্দুস শামীম, হবিগঞ্জ পৌরকর্মচারী সমিতির সভাপতি সিদ্ধার্থ বিশ্বাস, সাধারণ সম্পাদক মহিবুর রহমান দুলনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
গত ১৮ ফেব্র“য়ারী পূর্বতন হবিগঞ্জ পৌরপরিষদের মেয়াদ শেষ হয়। কিন্তু ৩০ ডিসেম্বরের নির্বাচনে নির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব জি, কে গউছ কারান্তরীন থাকায় নতুন পরিষদের দায়িত্বগ্রহনে জটিলতার সৃষ্টি হয়। পরে স্থানীয় সরকার মন্ত্রণালয় হবিগঞ্জ জেলা প্রশাসনের উপর ব্যবস্থা গ্রহনের দায়িত্বভার অর্পন করলে উলে­খিত সভা অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের উপস্থিতিতে সভায় গৃহীত সিদ্ধান্তবলীর মধ্য দিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com