বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

  • আপডেট টাইম রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৩
  • ৫৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চলতি সপ্তাহ ধরে বৃহত্তর সিলেটসহ পুরো দেশেই বিরাজ করছে প্রবল শৈত্য প্রবাহ। দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলছে। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় দেশের উত্তর-পূর্বাঞ্চল জুড়ে শীতের মাত্রা খুব বেড়ে গেছে। যেন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে গোটা অঞ্চল। প্রায় প্রতিদিনই সূর্যের মূখ দেখা যায় না। ফলে শীতের দাপটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সাথে সাথে কর্মহীন হয়ে পড়েছে নবীগঞ্জ উপজেলসহ বৃহত্তর সিলেট এলাকার খেটে খাওয়া মানুষগুলো। প্রচন্ড শীত সহ্য করতে না পেরে গত এক সপ্তাহে নবীগঞ্জ উপজেলায় বেশ কয়েকজন বৃদ্ধলোক মারা গেছেন। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল ও চট্টগ্রামের লালখানসহ আরো অনেক স্থানে তাপমাত্রা সর্বনিম্ন। শীতে তীব্রতা এমন ভাবে ঝুকে বসছে যে যুবকরাই ঠিকতে পারছে না আর বৃদ্ধ লোকদের অবস্থা তো আরও করুন।
অনুসন্ধানে জানা যায়, বৃহত্তর সিলেটের মধ্যে সুনামগঞ্জ ও নবীগঞ্জে হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষ বেশী। যারা দিন আনে দিন খায়। চলতি সপ্তাহ ধরে প্রচন্ড শীতে জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য কাজের সন্ধানে বের হলেও কোথাও তাদের জন্য কাজ মিলছে না। আর প্রচন্ড শীতের তীব্রতার কারনে কৃষকরা কাজ করার জন্য ঘর থেকে মোটেও বের হতে পারছেন না। পৌষ মাসের শুরু থেকে হালকা থেকে মাঝারী শৈত্যপ্রবাহ শুরুর কারনে নবীগঞ্জ উপজেলাসহ হবিগঞ্জ জেলার অন্যান্য উপজেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের জীবন যাত্রায় বিপর্যস্ত হয়ে পড়ছে। দরিদ্র অভাবী পথ শিশু, বৃদ্ধ লোকজন শীত বস্ত্রের অভাবে অতি কষ্টে দিনযাপন করছে। গরম কাপড়ের অভাবে দুঃস্থ ও ছিন্নমূল মানুষ ঘর বেরুতে পারছে না। নিম্ন আয়ের লোকজন ও শ্রমিকরা চরম ভোগান্তিতে দিনতিপাত করছেন। দরিদ্র ও ছিন্নমুল এসব মানুষগুলো একটু গরম কাপড়ের আশায় সরকার ও সমাজের বিত্তবানদের দিকে চেয়ে দিন অতিবাহিত করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com