বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বার্মিংহামে জাকজমক ভাবে অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জ সোসাইটির মিলন মেলা ॥ প্রবাসীদের মাধ্যম বিশ্বে হবিগঞ্জের ভাবমুর্তি উজ্জ্বল হচ্ছে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৫০ বা পড়া হয়েছে

অলিউর রহমান অলি, ইংল্যান্ড থেকে ॥ জাকজমকপূর্ণ ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জ সোসাইটি ইউকে’র মিলন মেলা। ইংল্যান্ডের বিভিন্ন শহরে বসবাসরত হবিগঞ্জের দেড় শহস্রাধিক নারী পুরুষ স্বস্ফূর্তভাবে এ মিলন মেলায় অংশ গ্রহন করেন। অনুষ্ঠানে আগতদের স্বাগত জানান সোসাইটির নেতৃবৃন্দরা।
IMG_0363 copyবার্মিংহামের রয়েল ব্যানকুইটিং হলে আয়োজিত মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, মানচেস্টারস্থ এসিস্টেন্ট হাই কমিশনার মোহাম্মদ জুলকারনাইন। এতে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ সোসাইটি ইউকে এর সভাপতি মাজেদুল হক চৌধুরী মিন্টু।
প্রধান অতিথির বক্তব্যে এমপি এডঃ মোঃ আবু জাহির প্রবাসীদের দেশে বিনিয়োগের মাধ্যমে IMG_0368 copyদেশে শিল্প কারখানা স্থাপনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, হবিগঞ্জ এখন শিল্প এলাকায় পরিনত হয়েছে। ক্ষেত্র সৃষ্টি হয়েছে বিনিয়োগের। তিনি বলেন, হবিগঞ্জে হাউজিং এর পরিকল্পনা নেয়া  হয়েছে। এতে প্রবাসীদের অগ্রাধিকার দেয়া হবে। তিনি বলেন, শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন এনেছি। IMG_0375অচিরেই তা বাস্তবায়ন হবে। তিনি আরো বলেন, সকলের সার্বিক সহযোগিতায় হবিগঞ্জকে একটি মডেল জেলায় রূপান্তর করব ইনশাআল্লাহ। তিনি দেশে প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রবাসীদের মাধ্যমে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।
বিশেষ অতিথির বক্তব্যে এমপি মুনিম চৌধুরী বাবু বলেন, আমরা চাই পরিবর্তন। ব্যাপক FullSizeRenderউন্নয়নের মাধ্যমে হবিগঞ্জের অনেক পরিবর্তন হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রবাসীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইংল্যান্ড সফররত লেঃ কর্ণেল আরিফুর রেজা, লন্ডন চ্যানেল আই এর পরিচালক রেজা আহমেদ চৌধুরী ফয়সল সোয়েব, বার্মিংহামে বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মারুফ, ইংল্যান্ড সফররত হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ সোসাইটি ইউকে এর সাধারণ সম্পাদক মোন্তাকিম চৌধুরী, সোসাইটির উপদেষ্টা রানা মিয়া চৌধুরী প্রমুখ।
অনুষ্টান পরিচলনা করেন চ্যানেল আই মিডল্যান্ড প্রতিনিধি আশরাফুল ওয়াহিদ দুলাল, জিয়া তালুকদার ও রাফি আহমদ।
IMG_0371মিলন মেলায় ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে অংশগ্রহনকারীদের মধ্যে রয়েছে ইংল্যান্ড সফররত এমপি আবু জাহিরের সহধর্মিনী আলেয়া জাহির, লন্ডন থেকে হবিগঞ্জ ডিষ্ট্রিক ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মুকিত চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা ড. মোহাম্মদ শাহনেওয়াজ, এসোসিয়েশনের নেতা আব্দুল আওয়াল, বুলবুল চৌধুরী, সালাউদ্দিন তাহির, শামছুদ্দিন আহমেদ, কামাল আহমেদ চৌধুরী, মারুফ চৌধুরী, অধ্যাপক জহিরুল হক শাকিল, চেস্টার থেকে শামছুদ্দিন আহমেদ এমবিই, ম্যানচেস্টার থেকে জিএমবি এর সাবেক সভাপতি মঈনুল আমিন বুলবুল, মোস্তফা চৌধুরী এমবিই, ম্যানচেস্টার শাহজালাল মসজিদের সেক্রেটারী আব্দুল কাশেম, নিউক্যাস্ল থেকে বাচ্চু চৌধুরী, লেস্টার থেকে কলি হোসেন, এডেনবরা থেকে মোহাম্মদ মহসিন, ওল্ডহামস্থ নবীগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির শিক্ষা বিষয়ক সম্পাদক মোফাজ্জল চৌধুরী ইমরান, প্রবাসী কমিউনিটি লীডার আবুল কামাল আজাদ চৌধুরী ছোটন, লিভারফুল বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম, লন্ডন থেকে ফজর আলী ট্রাস্টের চেয়ারম্যন আব্দুস শহীদ, জালাল আহমেদ, অজিত রায়, এডঃ মোহাম্মদ শাহরিয়ার প্রমুখ।Untitled-1 copy
মিলন মেলা উপলক্ষ্যে রাফেল ড্র অনুষ্ঠিত। এমপি আবু জাহির বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য কয়েকজন গুনী ব্যক্তিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে হবিগঞ্জের জনপ্রিয় কণ্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক, পথিক চৌধুরী, সায়েরা রেজা, রোজি সরকার ও সেবুল গানে গানে মাতিয়ে তুলেন মিলন আগত হবিগঞ্জবাসিকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com