শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

এমপি আবু জাহিরকে ম্যানচেস্টার বিমানবন্দরে স্বাগত জানান আ.লীগ নেতা ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ

  • আপডেট টাইম শনিবার, ২৯ আগস্ট, ২০১৫
  • ৫২৬ বা পড়া হয়েছে

স্টাফ রির্পোটার ॥ যানজটে অতিষ্ঠ হবিগঞ্জবাসী। শহরের ব্যস্ততম সড়কগুলোতে যানজট শুধু নিত্যসঙ্গী হিসেবেই নয় মহামারী আকার ধারন করছে। আর এ সব সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশকে। ছোট্ট এ শহরে প্রায় ৬ হাজার টমটম, ৫ হাজার রিকশা, মাত্রাতিরিক্ত পরিবহন, রিকশা ও টমটমের অবৈধ পার্কিং, ট্রাফিক আইন না মানাসহ বিভিন্ন অনিয়মের কারণে চৌধুরী বাজার, পুরাতন খোয়াই ব্রিজ সড়ক, কালিবাড়ী সড়ক, টাউন হল সড়ক, পুরাতন হাসপাতাল সড়কে হরহামেশাই যানজট লেগে থাকে। তাছাড়া ঈদকে সামনে রেখে জেলার বাইরের অনেক পরিবহন শহরে প্রবেশ করায় পরিস্থিতি আরও অবনতি হয়েছে। পৌরসভা যানজট নিরসনে কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যানযটের কারণে শহরের রাস্তাঘাটে চলাচল করতে জনসাধারণ পড়ছেন দুর্ভোগে। ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। স্কুল কলেজে যেতে বিড়ম্বনার শিকার হচ্ছেন। চিকিৎসাস্থলে পৌঁছতে দীর্ঘ বিড়ম্বনায় পড়তে হয় রোগীর আত্মীয়দের। শুধু দিনের বেলা নয় রাতেও শহরে দেখা মিলছে যানযট। বিশেষ করে বাণিজ্যিক এলাকার শরীফ স্টোর, আলমশেঠ বিল্ডিংয়ের সামনে  মোহাম্মদী এন্টারপ্রাইজ, সবুজবাগের আহমেদ ট্রেডিং, শায়েস্তানগরে রেবা এন্টারপ্রাইজ, সুমন এন্টাপ্রাইজ, আরডি হলের কাছে হরমুজ আলী এন্ড সন্স, টাউন হল এলাকার রহমান এন্টারপ্রাইজ, খোয়াই ব্রিজ এলাকায় নাজমুল ব্রাদার্স, মদিনা এন্টারপ্রাইজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে প্রতিদিনই একাধিক ভারী যান থেকে মালামাল লোড-আনলোড করা হয়। যে কারণে এ সব পয়েন্টে যানজট এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার। তাছাড়া চৌধুরী বাজার এলাকার বিভিন্ন আড়ৎদারের দোকানে দুপুরের পর থেকে ট্রান্সপোর্ট এর মালামাল ট্রাক থেকে লোড-আনলোড হওয়ার কারণে এই এলাকা ঘন ঘন যানযটের সৃষ্টি হয়।
সেই সাথে যুক্ত হয়েছে গত দুই দিনের থেমে থেমে শুরু হওয়া বৃষ্টি। কখনও ইলশে গুঁড়ি আবার কখনও মুষলধারে। আর সামান্য বৃষ্টিতেই শহরের বিভিন্ন এলাকার সড়কে পানি জমে যায়। এতে পথচারীদের পড়তে হচ্ছে অনেক বিড়ম্বনায়। থেমে থেমে বৃষ্টির কারণে অনেকেই তাদের নিত্যপ্রয়োজনীয় কাজ সাড়ছেন ভিজে। সেই সাথে আবার তীব্র যানজট। বৃষ্টির কারণে যানজটের মাত্রা কিছুটা বৃদ্ধি পায়। দুপুরে শহরের চৌধুরী বাজার এলাকায় গিয়ে দেখা যায়, সদাব্যস্থ এই এলাকাটিতে যানজটের জন্য পা ফেলা যাচ্ছে না। যানজট নিরসন করতে হিমসিম খেতে হচ্ছে কর্তব্যরত ট্রাফিক পুলিশকে। যানজটের কারণে অনেকেই সঠিক সময়ে তাদের গন্তব্যে পৌছুতে পারেননি। টমটম চালক বলেন, কিছুদিন আগে এমন অবস্থা ছিল না। সামনে ঈদ উপলক্ষে বিভিন্ন এলাকা থেকে মানুষজন উঠে আসায় এ যানজটের সৃষ্টি হয়েছে।
অনেক যাত্রীরা পৌরসভাকে দায়ী করে বললেন, অতিরিক্ত টমটমকে চলাচলের অনুমোদন দেওয়ায় এ যাজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া অপ্রসস্থ্য রাস্তাতো আছেই।
এ দিকে বানিজ্যিক এলাকার রাস্তা ভাঙ্গা থাকায় এবং সেখানে খানাকন্দে পানি জমে থাকায় যানজটের মাত্রা আরো বৃদ্ধি পেয়েছে।
যাত্রী এবং চালকদের দাবী অবিলম্বে রাস্তা মেরামত এবং টমটমের বিরোদ্ধে ব্যবস্থা নিয়ে জনসাধারণের ভূগান্তি দূর করতে হবে।
এ ব্যাপারে ট্রাফিক পুলিশের ইনচার্জ (ওসি) বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান চৌধুরী জানান, ট্রাফিক পুলিশ সব সময় যানজট নিরসনের জন্য কাজ করে যাচ্ছে। এছাড়া অধিকাংশ চালকই ট্রাফিক আইন না মেনে গাড়ি চালাচ্ছেন। ইতোমধ্যে অনেক চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com