মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

আদালতে গউছের উপর হামলাকারী ইলিয়াছের বক্তব্য ॥ অর্থমন্ত্রী মুহিত ও এমপি আবু জাহিরকে হত্যা করতে ইলিয়াছের সাথে ১২ কোটি টাকার চুক্তি করে গউছ ॥ চুক্তি রক্ষা না করায় গউছের উপর হামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০১৫
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহিরকে হত্যার জন্য ১২ কোটি টাকায় চুক্তিবদ্ধ হয়েছি ভয়ঙ্কর খুনী ইলিয়াছ। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় করান্তরীণ হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র (সাময়িক বরখাস্তকৃত) আলহাজ্ব জি কে গউছের সাথে ইলিয়াছ চুক্তিবদ্ধ হয়। গতকাল প্রকাশ্য আদালতে কাটগড়ায় দাড়িয়ে কথা গুলো বলেছে ইলিয়াছ। সে সদর উপজেলার শায়েস্তাগঞ্জের দাউদনগর গ্রামের কনা মিয়ার পুত্র।
Untitled-1 copy.jpgsএদিকে কারাগারে জি ক গউছের উপর আক্রমনের ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য হামলাকারী ইলিয়াছকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
প্রকাশ, গত শনিবার হবিগঞ্জ কারাগারে ঈদের নামাজ শেষে ােমে ফিরছিলেন জি কে গউছ। এ সময় দু’টি হত্যা মামলায় আসামী ইলিয়াছ মিয়া ওরফে ছোটন পেছন দিক থেকে বালতির লোহার হাতল দিয়ে জিকে গউছের পিটে ঘাই মারে। বালতির হাতলটি আগে থেকে এটিকে ধার দিয়ে রেখেছিল ইলিয়াছ। এতে গউছ আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুঠিয়ে পড়েন। সাথে সাথে কারারক্ষীরা উদ্ধার করে গউছকে জেল সুপারের অফিস কক্ষে নিয়ে আসেন। পরে কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে গউছকে ঢাকাস্থ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে গউছ কেন্দ্রীয় কারাগার হাসপাতালে রয়েছেন বলে তার আত্মীয় সূত্রে জানা গেছে।
এ ঘটনায় হবিগঞ্জ কারাগারের জেলার শামীম ইকবাল বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় ইলিয়াছকে আসামী করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। রিমান্ড শুনানীর জন্য গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জের জ্যৈষ্ঠ বিচারিক হাকিম মামুনুুর রহমান ছিদ্দিকীর আদালতে হাজির করা হয় ইলিয়াছকে। তার উপস্থিতিতে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীকালে আদালতে ইলিয়াছের পক্ষে কোন আইনজীবী না থাকায় তার কোন বক্তব্য আছে কি-না বিচারক জানতে চান। এ সময় আদালতে ইলিয়াছ জানায় আমার বক্তব্য অনেক। কিন্তু আদালত শুধু রিমান্ড সম্পর্কে তার বক্তব্য দেয়ার নির্দেশ প্রদান করেন। ইলিয়াছ তার বক্তব্যে জানায়, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় করান্তরীণ হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ তার সাথে একাধিকবার বৈঠক করে। এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে হত্যার জন্য ১০ কোটি টাকা এবং হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহিরকে হত্যার জন্য ২ কোটি টাকায় তার সাথে চুক্তিবদ্ধ হন জিকে গউছ। চুক্তি অনুযায়ী ঈদুল ফিতরের আগে ইলিয়াছের জানিনের ব্যবস্থা করবেন জিকে গউছ। এবং প্রাথমিক ভাবে গউছ ১০ লাখ টাকা প্রদান করবেন ইলিয়াছকে। এবং দু’জনকে হত্যার পর অবশিষ্ট ১১ কোটি ৯০ লাখ টাকা পরিশোধ করা হবে। তাকে জামিনে মুক্ত ও অগ্রিম ১০ লাখ টাকা প্রদান না করায় এ নিয়ে ইলিয়াছের সাথে গউছের বিবাদের সৃষ্টি হয়। এর জের ধরে ঈদের দিনের ঘটনা। এসব বক্তব্য আদালতে উপস্থাপন করে ইলিয়াছ বলে, আমি সাধারণ মানুষ। আমি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মোহিত ও হবিগঞ্জের মাননীয় সংসদ সদস্য আবু জাহিরের জীবনের নিরাপত্তা চাই। বিজ্ঞ বিচারক মামুনুুর রহমান ছিদ্দিকী শুনানী শেষে ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে কারাগারের ভেতরে জি কে গউছ এর উপর হামলা ঘটনা তদন্ত করছে তদন্ত কমিটি। এ কমিটি ইতোমধ্যে কারাগার পরিদর্শন করে সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করেছে। তদন্ত কমিটির প্রধান এডিএম সফিউল আলম জানান, যথাসময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে। জেলা প্রশাসক সাবিনা আলম ১৮ জুলাই ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে ৭ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com