শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ ॥ নবীগঞ্জে টিআর প্রকল্পের কাজে অনিয়ম ॥ মুক্তাহার গ্রামে উত্তেজনা

  • আপডেট টাইম সোমবার, ১৬ মার্চ, ২০১৫
  • ৩৭৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ উপজেলার করগাঁও ইউপি’র মুক্তাহার গ্রামে এমপি’র বরাদ্ধকৃত চাল দিয়ে প্রকল্প বহির্ভূত স্থানে ব্যক্তিস্বার্থে মাটির রাস্তা নির্মাণ করার ফলে গ্রামবাসির মাঝে চরম উত্তেজনাসহ সরকারি টাকার অপচয় হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, উপজেলার মুক্তাহার গ্রামের একটি রাস্তা সংস্কারের জন্য ২ টন চাল বরাদ্দ করা হয়। ওই গ্রামের অমূল্য চন্দ্র দাশের পুত্র আশিষ চন্দ্র দাশ কাজটি পান। বরাদ্দকৃত চাল দিয়ে মুক্তাহার গ্রামের নতুন ব্রিজ থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত মাটি দিয়ে সংস্কার করার কথা ছিল। কিন্তু ওই বরাদ্দকৃত চাল দিয়ে জনৈক সজল দাশের বাড়ির সামন থেকে আশিষ দাশ তার নিজ বাড়ি পর্যন্ত মাটির নয়া রাস্তা নির্মাণ করার কাজ শুরু করলে গ্রামের লোকজন গিয়ে বাধা দেন। কিন্তু আশিষ দাশ গ্রামবাসির বাধা উপেক্ষা করে কাজ করতেই থাকেন। এমনকি সরকারি গড় বিলকে বিভক্ত করে মাটি কাটার কাজটি করায় ভবিষ্যতে সরকারি বিলের সমূহ ক্ষতিরও আশঙ্কা করছেন গ্রামবাসি। পরে গ্রামবাসির পক্ষ থেকে ১৬ জনের স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ গত ১০ মার্চ নবীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)’র নির্দেশে সংশ্লিষ্ট তহশিলের তহশিলদার সরেজমিনে গিয়ে কাজ বন্ধ রাখার কথা বলেন। কিন্তু আশিষ দাশ ওই সরকারি বাধাও মানেননি। ওই বিষয় নিয়ে আলোচিত গ্রামের লোকদের মাঝে চরম উত্তেজনা চলছে।
সরেজমিনে গেলে আশিষ দাশ এ প্রতিনিধিকে জানান, সরকারি বরাদ্দের চালে তিনি তার বাড়ি পর্যন্ত রাস্তার কাজ করছেন না। তিনি ব্যক্তিগত টাকায় ওই কাজটি করাচ্ছেন এবং আলোচিত নয়া রাস্তা দিয়ে বেশ কয়েকটি বাড়ির লোকজন চলাফেরাসহ স্কুল পড়ূয়া ছাত্র-ছাত্রীরা স্কুল-কলেজে যাতায়ত করবে বলে দাবি করেন। আশিষ দাশ দাবি করেন কিছুদিনের মধ্যেই সরকারি বরাদ্দের অর্থায়নে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত কাজ হবে। তবে গ্রামের লোকজন আশিষ দাশের ওই বক্তব্যকে মিথ্যে বলে দাবি করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com