শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শাহজীবাজারে প্রভাবশালীর কবলে ভূমিহীন পরিবার

  • আপডেট টাইম বুধবার, ৪ মার্চ, ২০১৫
  • ৪৪৫ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার শাহজীবাজার গ্যাস ফিল্ড এলাকার মানিকপুর গ্রামে প্রভাবশালী মহলের হুমকি-ধমকিতে রয়েছে এক ভূমিহীন পরিবার।
জানা যায়, ভূমিহীন বরাদ্ধ বাবদ ২০০০ সালে মানিকপুর গ্রামের মৃত বেলায়েত আলী ও তার স্ত্রী নূরবানু বেগম মানিকপুর মৌজা দাগ নং- ৩৩২, খতিয়ান -১ খাস, ২০শতক জমি সরকারের কাছ থেকে লীজ নেন এবং প্রতি বছরের খাজনাও পরিশোধ করে আসছেন। লীজ গ্রহনের পর থেকেই ওই জমি তারা ব্যবহার করে আসছেন। কিন্তু সম্প্রতি একই গ্রামের প্রভাবশালী উসমান গণী, আব্বাস আলী ও ফরুক মিয়া প্রতিনিয়ত জমি দখলের জন্য নানা ভাবে বল-প্রয়োগ করে আসছে এবং জোর পূর্বক জমি থেকে মাটি ও বালি উত্তোলন করে নিয়ে যায়। প্রভাবশালীদের বাধা দিলে বিভিন্ন ভাবে হুমকি-দমকি দিয়ে আসছে তারা। গতকাল আবারও জমি থেকে জোর-পূর্বক ওই ভুমিহীনের সরকারি লীজের জমি থেকে মাটি ও বালি উত্তোলন করতে গেলে বাধা দেন নুরবানু বেগম। কিন্তু নুরবানু বেগম ও পরিবারের সদস্যের দেশীয় অস্ত্র-সস্ত্রসহ ধাওয়া করে প্রভাবশালী মহলটি। এমতবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে ভুমিহীন পরিবারটি। নূরবানু জানান, আমি নিরীহ হওয়ায় বাড়ির সামনের সরকারি রাস্তাটি দিয়েও চলাচল করতে আমার পরিবারকে প্রতিনিয়ত বাধা দিয়ে আসছে ওই মহলটি, প্রাণনাশের হুমকিও দিচ্ছে ওরা। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতায় চায় ভুমিহীন পরিবার। তিনি আরও জানান, আব্বাস আলী তার প্রতিবেশী আজিজ মিয়া ও জনাব আলীদের সঙ্গে নিয়ে ভূমিহীন পরিবারের লীজকৃত জমিটি দখলের পায়তারা চালাচ্ছে দীর্ঘদিন ধরে। আব্বাস আলীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ৩/৪ বছর আগে জোরপূর্বক ওই ভুমিহীনের লীজকৃত জমি থেকে ট্র্যাক্টরে করে মাটি ও বালি নিয়ে যায়। এই জমির পাশে রেলওয়ের জমি থেকেও প্রতিনিয়ত মাটি ও বালি উত্তোলন করে গর্ত করেছে তরা। এ ব্যাপারে কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com