বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

দুই তত্ত্বাবধায়কের উপদেষ্টা নিয়ে সরকার গঠনের প্রস্তাব খালেদা জিয়ার

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৩
  • ৫৫৮ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥  দুই দলের সম্মতিতে নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনের প্রস্তাব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, এর আগে ১৯৯৬ ও ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়েছে। ওই নির্বাচনে একবার বিএনপি ও একবার আওয়ামী লীগ জয়ী হয়েছে।’ তিনি বলেন, আমি প্রস্তাব করবো ওই সরকারের ২০ উপদেষ্টাদের মধ্য থেকে সরকার দল প্রস্তাবিত পাঁচজন এবং বিরোধীদল প্রস্তাবিত পাঁচজন নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা যেতে পারে। পাশাপাশি দেশের সম্মানিত একজন নাগরিককে দুই দলের সম্মতিতে নির্দলীয় সরকারের প্রধান করার প্রস্তাব করছি। প্রয়োজনে তাঁদের এই সংসদে নির্বাচিত করে আনা যেতে পারে, যেভাবে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন করা হয়।’
সোমবার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
১৮ অক্টোবর প্রধানমন্ত্রীর সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাবের তিনদিনের মাথায় পাল্টা এই প্রস্তাব তুলে ধরলেন বিরোধীদলীয় নেতা। আজ সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে খালেদা জিয়া তাঁর এই নতুন প্রস্তাব তুলে ধরেন। সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ জাতিকে হতাশ করেছে।
সংবাদ সম্মেলনের শুরুতেই বর্তমান সরকারের আমলে সংঘটিত দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগ তুলে ধরেন খালেদা জিয়া। দেশের বর্তমান অবস্থানে অসহনীয় উল্লেখ করে তিনি বলেন, এখন জাতীয় ঐক্য সংহত করা জরুরি হয়ে পড়েছে। সকলে মিলে গড়তে হবে জাতীয় ঐক্য। অখণ্ড জাতীয় সত্তা।
খালেদা জিয়া বলেন, গণতন্ত্রের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। পরিবর্তনের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র রক্ষায় জাতীয় নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রীর ভাষণ প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, সকলের আশা ছিল প্রধানমন্ত্রীর ভাষণে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিষয়ে সুস্পষ্ট বক্তব্য থাকবে। কিন্তু তা না থাকায় দেশবাসী হতাশ হয়েছে।
এর আগে গত ১৮ অক্টোবর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নির্বাচনকালীন একটি সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দেন, তাতে যোগ দেওয়ার জন্য বিএনপির পক্ষ থেকে নামও আহ্বান করেন। খালেদা জিয়া বলেন, দেশের গণতন্ত্রের স্বার্থে প্রধানমন্ত্রী আমার এই প্রস্তাব ভেবে দেখবেন বলে আশা করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com