শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রিবন রূপা দাশ হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে লন্ডনে মানববন্ধন

  • আপডেট টাইম সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের লাখাইয়ের স্কুলশিক্ষিকা ও সংস্কৃতি কর্মী রিবন রূপা দাশ এর হত্যাকান্ডে জড়িত ও পলাতক আসামীদের গ্রেফতারের দাবিতে লন্ডনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে জাস্টিস ফর রিবন, ইউকে। স্মারকলিপিতে উল্লেখ করা হয়- সম্প্রতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সংস্কৃতিকর্মী রিবন রুপা দাশ আকস্মিকভাবে মুত্যবরণ করেন। তার এই মৃত্যু অনেক রহস্য এবং প্রশ্নের জন্ম দেয়। এ ঘটনার কয়েকদিন পর রিবন রুপা দাশের স্বামী বাদী হয়ে কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। কিন্তু দুঃখের বিষয় মামলা দায়ের করার দীর্ঘদিন পার হলেও রহস্যজনক মৃত্যুর কোন খবর গণমাধ্যমে আসেনি। তাই এ ঘটনায় নাগরিক সমাজে তীব্র উদ্বেগ-উৎকণ্ঠা ক্ষোভের সঞ্চার হয়েছে। বিভিন্ন সংগঠন ইতিমধ্যে এ মৃত্যুর রহস্য উদঘাটন করতে নানা কর্মসূচী গ্রহন করেছে। এমনতাবস্থায় হবিগঞ্জের নাগরিক সমাজের পক্ষে রিবন রুপা দাশের মৃত্যুর রহস্যের তদন্ত গণমাধ্যমে প্রকাশ করার দাবি জানান জাস্টিস ফর রিবন, ইউকে নেতৃবৃন্দ। পাশাপাশি ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহন করারও দাবি জানানো হয়। অন্যথায় হবিগঞ্জের নাগরিক সমাজ বৃহত্তর আন্দোলন কর্মসূচীর ডাক দিতে বাধ্য হবে বলেও মানববন্ধনে হুশিয়ারী দেয়া হয়।
জাস্টিস ফর রিবন, ইউকের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আব্দুল আজিজ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ফরিদ আহমেদ ইমন। প্রধান বক্তা ছিলেন লন্ডনের রেডব্রিজ কাউন্সিলর পুস্পিতা গুপ্ত। অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাজ্য যুবলীগের সহ-দপ্তর সম্পাদক অজিত দাস। উপস্থিত ছিলেন সিলেট মহানগর যুবলীগ নেতা সাহেদ আহমেদ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক মুসলেহ জাহিন এনামুল, মিডিয়া ব্যক্তিত্ব জ্বয়দীপ রায়, সংস্কৃতিকর্মী রবিন দাস, নিশিত সরকার মিঠু, জুবায়ের আহমেদ ফাহিম প্রমূখ।
এছাড়াও এমনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া বিষয়ক প্রতিনিধি উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, হবিগঞ্জের লাখাইয়ে হাওর থেকে দেশসেরা উদ্ভাবক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রিবন রূপা দাশের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। নিহতের স্বামী লাখাই মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষক অজয় কুমার দাশ বাদি হয়ে লাখাই থানায় মামলাটি দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com