বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিগন্যাল অমান্য করে ক্রসিংয়ে প্রবেশ ॥ লস্করপুরে ট্রেনের ধাক্কায় সিএনজি যাত্রী নিহত বানিয়াচং হাসপাতালে সরকারি নিয়ম ভঙ্গ করে রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় বাজেট অধিবেশনের বক্তব্যে এমপি আবু জাহির ॥ দেশের মানুষ এখন ‘গরীব বাঁচানোর বাজেট’ শ্লোগানে আনন্দ-উল্লাস করে শায়েস্তাগঞ্জে ৪ কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার জেলা ছাত্রদল সভাপতি রিংগনের মুক্তির দাবিতে নবীগঞ্জে তৌহিদ চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল চুনারুঘাটে ৬ বছরের ব্যবধানে দুই ভাইকে হত্যা ॥ গ্রেপ্তার ৩ বানিয়াচংয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্টিত এমপি আবু জাহির সিঙ্গাপুরে গেছেন নবীগঞ্জে হাওরে অভিযান চেক ডিজঅনার মামলায় কাউন্সিলর পান্না গ্রেপ্তার

পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে এমসি ও ময়ানতদন্ত রিপোর্ট প্রাপ্তির প্রতিবন্ধকতা দূরীকরণের আহ্বান

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী, হবিগঞ্জ এর আয়োজনে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে অনুষ্ঠিত কনফারেন্সের মূল বিষয় ছিলো পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে (ক) সাক্ষী এবং অভিযুক্তদের প্রতি ইস্যুকৃত সমন এবং বিভিন্ন প্রসেস জারীকরণ; (খ) অনুসন্ধান এবং তদন্তকালীন দীর্ঘ সূত্রিতা ও প্রতিবন্ধকতা দূরীকরণ; (গ) জখমী সনদ ও ময়না তদন্ত রিপোর্ট প্রাপ্তির প্রতিবন্ধকতা দূরীকরণ।
সাক্ষ্য প্রদানের ক্ষেত্রে মামলার তদন্তকারী কর্মকর্তা ও মেডিক্যাল সনদ প্রদানকারী কর্মকর্তাগণসহ সরকারী কর্মকর্তাগণ স্ব-স্ব দপ্তরে অবস্থান করেও অনলাইনে সাক্ষ্য প্রদান করে মামলার দীর্ঘ সূত্রিতা দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন মর্মে কনফারেন্সে উল্লেখ করা হয়।
পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স এর ফোকাল পার্সন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ছিফাত উল্লাহ এর উপস্থাপনা ও সঞ্চালনায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অত্র সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব মোঃ হাসানুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার, হবিগঞ্জ মোঃ শামসুল হক, তত্ত্বাবধায়ক, ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক জেলা সদর হাসপাতাল হবিগঞ্জ ডাঃ মোহাম্মদ আমিনুল হক সরকার।
এছাড়া বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণ, আর.এম.ও. ডা. মোমিন উদ্দিন চৌধুরী, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণ, সহকারী পরিচালক, ৫৫ বি.জি.বি, হবিগঞ্জ, র‌্যাব-৯ সিপিসি-০১ শায়েস্তগঞ্জ এর কোম্পানী কমান্ডার, পিবিআই, সি.আই.ডি, ডি.বি, কোর্ট পুলিশ পরিদর্শক, সকল থানার অফিসার ইনচার্জগণ, জেলা সুপার মোঃ মতিয়ার রহমান, হবিগঞ্জ জেলা বার এর সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মোছাব্বির বকুল, পাবলিক প্রসিকিউটর জনাব মোঃ আব্দুল মজিদ খান সহ ফৌজদারী মামলা দায়ের, তদন্ত ও বিচার কাজের সাথে সম্পৃক্ত অন্যান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
উক্ত কনফারেন্সে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হারুন-অর-রশীদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com