বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিচি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম আর নেই চাকুরীতে কোটা বাতিলের দাবিতে শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ আশ্রয়ণ প্রকল্পে খাবার বিতরণ করলেন এমপি আবু জাহির লন্ডনে মিসিগান হবিগঞ্জ এসোসিয়েশনের সাবেক সভাপতি শাহীন আহমেদের সাথে যুক্তরাজ্যে মতবিনিময় অনুষ্টিত পবিত্র আশুরা আজ কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র উদ্যোগে ”দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত ৩৯ বছরের বর্ণাঢ্য শিক্ষকতার ইতি টেনে অরবিন্দের অশ্রুসিক্ত বিদায় বাহুবলে সড়ক দুর্ঘটনায় ২ যুবক গুরুতর আহত ॥ সিলেট প্রেরণ সকলের সহযোগিতায় পরিবেশবান্ধব শহর গড়ে তোলবো-পৌর মেয়র সেলিম চুনারুঘাটে সিসিমপুর প্রকল্পের সমাপ্তিকরণ কর্মশালা অনুষ্টিত

নবীগঞ্জে সংবাদ প্রকাশ ও সালিশ বিচারের জের নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম সালাম’কে প্রাণনাশের হুমকি

  • আপডেট টাইম বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৩৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ ব্যুরো ॥ সংবাদ প্রকাশ ও সালিশ বিচারের জের ধরে হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকার নবীগঞ্জ ব্যুরো চীফ ও দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি এটিএম সালাম’কে প্রকাশ্যে দিবালোকে প্রাণনাশের হুমকি প্রদান করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
বিভিন্ন সুত্রে জানা যায়, উপজেলার করগাঁও ইউনিয়নের ছোট সাকুয়া গ্রামের জিতু মিয়ার ছেলে দুরুদ মিয়া ৭/৮ বছর আগে বিয়ে করেন নবীগঞ্জ সদর ইউনিয়নের কানাইপুর গ্রামের আয়াত আলীর মেয়ে জাইরুন বেগমকে। তাদের একটি কন্যা সন্তানও রয়েছে। বিভিন্ন সমস্যার কারণে বছর খানেক পুর্বে জাইরুন বেগম নোটারি পাবলিকের মাধ্যমে এফিডেভিট দিয়ে স্বামী দুরুদ মিয়াকে তালাক প্রদান করেন। পরে উভয় পরিবারের সম্মতিতে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম সালামের মধ্যেস্থতায় সালিশ বিচার অনুষ্ঠিত হয়। শালিসের সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় কাজীর মাধ্যমে তালাকনামা রেজিষ্ট্রারী করা হয়। এরপর থেকেই সন্ত্রাসী দুরুদ মিয়া পুনঃরায় জাইরুন বেগমকে ফিরিয়ে নেয়ার জন্য নানা জায়গায় দৌড় ঝাপ শুরু করে।
জাইরুন বেগম ও তার পরিবার তার ফাঁদে আর পা দিতে সম্মতি না দেয়ায় এই নিরীহ পরিবারের লোকজনকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকী দেয়। তার অব্যাহত হুমকীর কারনে জাইরুন বেগম থানায় অভিযোগ দিলে দরখাস্তটি এএসআই শুভ্রত এর কাছে ন্যস্ত করেন উর্ধ্বতন কর্তৃপক্ষ। এতে কোন লাভ হয়নি। বিগত ১ মার্চ অসুস্থ শিশু কন্যাকে নবীগঞ্জ শহরে জনৈক ডাক্তারের কাছে নিয়ে আসেন জাইরুনের বোন খালেদা বেগম ও সুহেনা বেগম। খবর পেয়ে দেশীয় অস্ত্রসহ ডাক্তারের চেম্বারের আশপাশে ঘুরাঘুরি করে দুরুদ। এক পর্যায়ে ডাক্তার দেখানো শেষে খালেদা ও সুহেনা বেগম শিশু কন্যাকে নিয়ে রিক্সায় উঠার সময় শিশুটি অপহরণের জন্য ঝাপটে ধরে। এসময় সুহেনা বেগম চিৎকার দিলে সন্ত্রাসী দুরুদ মিয়া তার কোমড়ে থাকা ধারালো ডেগার দিয়ে তাদের প্রাণেহত্যার চেষ্টা কালে স্থানীয় জনতা তাকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোর্পদ করে। পুলিশ তাকে ১৫৪ ধারায় আদালতে প্রেরন করলে সে জামিনে ছাড়া পায়। এরপর থেকেই ঘটনার সালিশ নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র-১ এটিএম সালামকে উক্ত দুরুদ মিয়া ও তার পিতা জিতু মিয়া ফোনে ও প্রকাশ্যে প্রাণনাশের হুমকী প্রদান করে আসছেন। বিষয়টি একাধিকবার ছোট সাকুয়া এলাকার মুরুব্বীদের অবহিত করা হলে তারা বিচার করতে অনীহা জানান।
কয়েকদিন পূর্বে এটিএম সালাম পৌর এলাকার মায়ানগর গ্রামে একটি বিরোধীয় বিষয়ের শালিসে যোগদিলে উক্ত দুরুদ মিয়া প্রকাশ্যে হামলা ও হত্যার চেষ্টা করে। বিষয়টি স্থানীয় মুরুব্বীয়ানদের জানালে তারা দুঃখ প্রকাশ করে তাদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন। গতকাল মঙ্গলবার (৪ঠা জুন) বেলা ২ টার দিকে সাকুয়া বাজার (টুকের বাজার) যান সাংবাদিক এটিএম সালাম। এ সময় তাকে দেখতে পেয়ে দুরুদ মিয়া ও তার পিতা জিতু মিয়া প্রকাশ্যে এটিএম সালামকে মারতে উদ্যত হয়। এ সময় স্থানীয় লোকজন দুরুদ ও তার পিতা জিতু মিয়াকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এ ঘটনাটি জানাজানি হলে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। বাপ বেটার অব্যাহত হুমকীর কারনে সাংবাদিক সালাম ওই এলাকায় সামাজিক, পারিবারিক, রাজনৈতিক ইত্যাদি কর্মকান্ডে যেতে পারছেন না। বিষয়টি নিয়ে সুশীল সমাজ ও সাংবাদিক সমাজের মাঝে ক্ষোভ বিরাজ করছে। দ্রুত দুরুদ ও তার পিতা জিতু মিয়াকে গ্রেফতারের দাবী জানানো হয়েছে।
এ ব্যাপারে এটিএম সালাম বলেন, আত্মমর্যাদা বিবেচনায় এতো দিন কাউকে জানানো হয়নি। বর্তমানে চরম পর্যায়ে পৌছে গেছে। এ বিষয়ে তিনি আইনের আশ্রয় নিবেন বলে তিনি জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com