রবিবার, ১২ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

বানিয়াচংয়ে মাদ্রাসার ভূমি রক্ষায় প্রভাবশালীদের তোপের মূখে অধ্যক্ষ অশালীন আচরণের শিকার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আলীয়া মাদ্রাসার নিজস্ব মালিকানাধীন বড় বাজারস্থ সবজি বাজারের সীমানা নির্ধারণ নিয়ে অধ্যক্ষ মোঃ আব্দাল হোসেন খানের সাথে বাজারের ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি জয়নাল মিয়ার অশালীন আচরণের প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৩০ জানুয়ারি ১১টায় মাদ্রাসার সভা কক্ষে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন আল্লামা আবদুল বাছেত আজাদ (বড় হুজুর)। এতে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ওয়ারিশ উদ্দীন খান, এডভোকেট নজরুল ইসলাম খান, পূরানবাগ সাত মহল্লার সান সর্দার মতিউর রহমান, সাবেক ভাইস প্রিন্সিপাল মুফতি আতাউর রহমান, সর্দার সৈয়দ ফয়ছল আহমেদ, কোরাইশী মাদ্রাসার শিক্ষক মাওলানা হামিদুর রহমান, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোস্তফা মিয়া, এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন, সাবেক অভিভাবক সদস্য হাজ্বী কবির মিয়া, শায়খ মাও মুখলিছুর রহমান, প্রাক্তন ছাত্র এনামুল হক, হাফেজ আবদুল মুকিত, হাজী আলতাফ উল্লা, শেখ মারুফ আহমেদ প্রমূখ। সভায় বক্তারা বলেন, প্রাচীন এ শিক্ষা প্রতিষ্ঠানের ভূমি অবৈধ দখল করতে চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। মাদ্রাসার স্বার্থে এ ভূমি রক্ষায় চেষ্টা করে আসছেন অধ্যক্ষ মাওলানা আবদাল হোসেন খান। এনিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে উঠেন স্থানীয় কয়েকজন প্রভাবশালী। কিন্তু নিজ প্রতিষ্ঠানের সম্পত্তি রক্ষায় জোরালো চেষ্টা করে আসছেন অধ্যক্ষ। এতে ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ী জয়নাল মিয়া একজন সম্মানিত অধ্যক্ষের সাথে যে জঘন্য ও অশালীন আচরণ করেছেন তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানান। এর সঠিক বিচার না হলে গভনিং বডির সভাপতি ও সদস্যদের সাথে নিয়ে তারা পরবর্তী পদক্ষেপ নিবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করেন। পরে চলমান সমস্যা সমাধানের লক্ষ্যে মাদ্রাসার প্রাক্তন ছাত্র আল্লামা আব্দুল বাছিত আজাদকে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। উল্ল্যেখ্য, গত ১৭ জানুয়ারি মাছ বাজার সংলগ্ন মাদ্রাসার একটি জায়গা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে বাজার কমিটির সভাপতি জয়নাল মিয়া এবং অধ্যক্ষ আব্দাল হোসেন খানের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে জয়নাল মিয়া অধ্যক্ষ আব্দাল হোসেন খানের উপর তেড়ে এসে সকলের সামনে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এ সময় মাদ্রাসার অন্যান্য শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনার পর মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও আলেম ওলামাদের মাঝে ক্ষোভ ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।
অধ্যক্ষ আবদাল হোসেন খান জানান, আমি আমার ব্যক্তিগণ কোন স্বার্থে যাইনি। মাদ্রাসার সম্পত্তি রক্ষায় আমার দায়িত্ব থেকেই কাজ করছি। এজন্য সুবিধাবঞ্চিত প্রভাবশালীরা ক্ষিপ্ত হয়ে উঠেছেন। এ ঘটনার এখনও এখনও কোন বিচার না পাওয়ায় আমি অনেকটা হতাশ হয়েছি। আমি দ্রুত এর সুবিচার চাই।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, এ ব্যাপারে মাদ্রাসার উপাধ্যক্ষ শিক্ষকদের পক্ষে একটি আবেদন করেছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। পরবর্তীতে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com