মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

হবিগঞ্জে দ্বিগুন দামে বিক্রি হচ্ছে পিয়াজ

  • আপডেট টাইম রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে চড়া মূল্যে বিক্রি হচ্ছে পিয়াজ। প্রতি কেজি পিয়াজ ক্রয় করতে হচ্ছে ১৬০ টাকা থেকে ২০০ টাকায়। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ আয়ের মানুষ। আকস্মিকভাবে পিঁয়াজের দাম দ্বিগুণ বৃদ্ধি পাওয়ায় ক্ষুব্ধ ভোক্তারা। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ আশা করেণ সর্ব শ্রেণীর মানুষ। ক্রেতাদের অভিযোগ- শায়েস্তানগর, চৌধুরী বাজার, চাষি বাজার, শায়েস্তাগঞ্জ দাউদনগর, ড্রাইভার ও পুরান বাজার, চুনারুঘাট মধ্যবাজার, মাধবপুর বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে ১০০ টাকা কেজি দরে গত বৃহস্পতিবার রাত পর্যন্ত পিঁয়াজ বিক্রি হয়। ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধের অজুহাতে গত শুক্রবার বিকেল থেকেই সেসব পেঁয়াজ কেজি প্রতি ১৭০ থেকে ২০০ টাকা দরে বিক্রি হয়। দোকানে পূর্বের পিঁয়াজ মজুদ থাকার পরও মুদি দোকানী ব্যবসায়ীরা ইচ্ছামতো দাম আদায় করে নিচ্ছে। তাছাড়া বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে নেয়া, মেয়াদ উত্তীর্ণ হওয়া, ওজনে কারচুপি, মূল্যচার্ট না থাকার বিষয়ে মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা ঠকছেন।
ক্রেতা মিজানুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, দাম বাড়ার সংবাদ শুনেই ব্যবসায়ীরা কেজিতে ১০০ থেকে ১২০ টাকা দাম বাড়িয়ে দিয়েছে। এটি মোটেও ঠিক হয়নি। সাধারণ মানুষকে জিম্মি করে ব্যবসায়ীরা ইচ্ছামতো দাম আদায় করে নিচ্ছে। প্রশাসনের দ্রুত পদক্ষেপ গ্রহণ প্রয়োজন। শাহ আলম বলেন, কিছুদিন পরেই জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে পিঁয়াজের দাম বেড়ে কেজি ১৮০ থেকে ২০০ টাকা হয়েছে। এটি কোন অবস্থাতেই মেনে নেয়া যায় না। পূর্বের পিঁয়াজ রেখে ব্যবসায়ীরা সাথে সাথেই কেজিতে অর্ধেক মূল্য বাড়িয়ে নিচ্ছে। এতো দামে পিঁয়াজ কিনার মতা মুষ্টিমেয় মানুষের পক্ষে সম্ভব হলেও বর্তমান দ্রব্যমূল্যের বাজারে সাধারণ মানুষজনের সেই সামর্থ্য নেই বলে তিনি দাবি করেন। এতে সরকারের ভাবমুর্তিও ক্ষুন্ন হচ্ছে। এমন পরিস্থিতিতে বাজারে মনিটরিংয়ের দাবি জানিয়েছেন ক্রেতারা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com