সোমবার, ১৩ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

হবিগঞ্জ-২ আসনের নৌকার মাঝি ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করলেন সর্বস্তরের নেতাকর্মী ও জনগণ

  • আপডেট টাইম বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করে নিয়েছেন বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলার সর্বস্তরের নেতাকর্মীরা। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কালারডুবা থেকে শোডাউন শুরু হয়ে বানিয়াচং উপজেলা সদরের গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে। শোডাউনের প্রথমভাগে একটি ছাদখোলা জিপে দাঁড়িয়ে হাত নেড়ে ভোটারসহ সাধারণ মানুষের প্রতি শুভেচ্ছা বিনিময় করেছেন নৌকার প্রার্থী রুয়েল। প্রায় ১ হাজার মোটরসাইকেলের বহর নিয়ে দলীয় নেতাকর্মীরা এই শোডাউনে যোগ দেন। শোডাউনে কর্মী-সমর্থকদের হাতে ছিল নৌকা প্রতীকের ফেস্টুন, মাথায় লাল কাপড়ের ব্যান্ড। রেকর্ডকৃত নির্বাচনী গান ও কর্মী-সমর্থকদের মুখের স্লোগানে মুখরিত হয়ে উঠে বানিয়াচং-হবিগঞ্জের আঞ্চলিক মহাসড়কসহ পুরো বানিয়াচংয়ের রাজপথ। এর পূর্বে দলীয় প্রতীক নৌকা পেয়ে নির্বাচনী এলাকা বানিয়াচং-আজমিরীগঞ্জে আসার খবরে নেতাকর্মীরা ছাড়াও সাধারণ জনগন সকাল থেকেই নিজনিজ মোটরসাইকেল নিয়ে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করতে বানিয়াচং উপজেলা সদরের নতুন বাজারের ৪নং ইউপি অফিস ও বড়বাজারের শহীদ মিনার প্রাঙ্গনে মিলিত হন। ওই আসনের প্রত্যন্ত অঞ্চল থেকে ভোটারসহ সর্বস্তরের জনতা এই শোডাউনে অংশ নেন। পরে উপজেলা সদরের যাত্রাপাশার আসকর উল্লাহ জামে মসজিদের পাশে দলীয় নেতাকর্মীদের নিয়ে তার পিতা মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর কবর জিয়ারত করে বিকেলে আজমিরীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেন হবিগঞ্জ-২ আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। গত রোববার (২৬ নভেম্বর) বিকেলে নৌকার প্রার্থী হিসেবে অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল এর নাম ঘোষনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নৌকা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে তাৎক্ষনিক আনন্দ মিছিলের আয়োজন করে নেতাকর্মীরা। ঘোষণা পর থেকেই ছোট-বড় মিছিল নিয়ে বিভিন্ন এলাকায় থেকে বানিয়াচংয়ের নতুন বাজার ও বড়বাজারে জড়ো হন তারা। এ সময় আতঁশবাজি ও মিষ্টি বিতরন করেন দলীয় নেতাকর্মীসহ শুভাকাংখিরা।
প্রসঙ্গত, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে নৌকার প্রার্থী এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ওই আসনের সাবেক এমপি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর ছেলে। অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। একটি পৌরসভা ও ২০ ইউনিয়ন নিয়ে গঠিত হবিগঞ্জ-২ নির্বাচনী আসন। এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৬২ হাজার ৭৩ জন। এর মধ্যে বানিয়াচং উপজেলায় ২ লাখ ৫৯ হাজার ২২ ভোট। আজমিরীগঞ্জে ১ লাখ ৩ হাজার ৫৩ জন ভোটার রয়েছে।
নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল অনুযায়ী ভোট হবে ২০২৪ এর ৭ জানুয়ারি। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। এ দিন থেকেই প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন। নির্বাচনী প্রচারণা শেষ হবে ৫ জানুয়ারি সকালে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com