শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আলেয়া-জাহির নকআউট ক্রিকেট টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ বাংলাদেশ পুলিশ পদক পেলেন এসপি ছাইদুল হাসান শামীম সদর উপজেলা চেয়ারম্যান পদে মহিবুল ইসলাম শাহীনের প্রার্থীতা ঘোষণা মক্রমপুর ইউনিয়ন ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে হত-দরিদ্র ১৮ শিক্ষার্থীকে বিদ্যালয়ে ভর্তি শচীন্দ্র কলেজে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হবিগঞ্জ শহরে বিদ্যুতের ভেলকীবাজিতে নাভিশ্বাস শায়েস্তাগঞ্জে পুলিশের অভিযান চোরই মালামালসহ আটক ৩ ইরানে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হবিগঞ্জের হাফেজ বশীর আহমেদ মাধবপুরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত ১৮

হবিগঞ্জ-২ আসনের নৌকার মাঝি ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করলেন সর্বস্তরের নেতাকর্মী ও জনগণ

  • আপডেট টাইম বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করে নিয়েছেন বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলার সর্বস্তরের নেতাকর্মীরা। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কালারডুবা থেকে শোডাউন শুরু হয়ে বানিয়াচং উপজেলা সদরের গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে। শোডাউনের প্রথমভাগে একটি ছাদখোলা জিপে দাঁড়িয়ে হাত নেড়ে ভোটারসহ সাধারণ মানুষের প্রতি শুভেচ্ছা বিনিময় করেছেন নৌকার প্রার্থী রুয়েল। প্রায় ১ হাজার মোটরসাইকেলের বহর নিয়ে দলীয় নেতাকর্মীরা এই শোডাউনে যোগ দেন। শোডাউনে কর্মী-সমর্থকদের হাতে ছিল নৌকা প্রতীকের ফেস্টুন, মাথায় লাল কাপড়ের ব্যান্ড। রেকর্ডকৃত নির্বাচনী গান ও কর্মী-সমর্থকদের মুখের স্লোগানে মুখরিত হয়ে উঠে বানিয়াচং-হবিগঞ্জের আঞ্চলিক মহাসড়কসহ পুরো বানিয়াচংয়ের রাজপথ। এর পূর্বে দলীয় প্রতীক নৌকা পেয়ে নির্বাচনী এলাকা বানিয়াচং-আজমিরীগঞ্জে আসার খবরে নেতাকর্মীরা ছাড়াও সাধারণ জনগন সকাল থেকেই নিজনিজ মোটরসাইকেল নিয়ে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বরণ করতে বানিয়াচং উপজেলা সদরের নতুন বাজারের ৪নং ইউপি অফিস ও বড়বাজারের শহীদ মিনার প্রাঙ্গনে মিলিত হন। ওই আসনের প্রত্যন্ত অঞ্চল থেকে ভোটারসহ সর্বস্তরের জনতা এই শোডাউনে অংশ নেন। পরে উপজেলা সদরের যাত্রাপাশার আসকর উল্লাহ জামে মসজিদের পাশে দলীয় নেতাকর্মীদের নিয়ে তার পিতা মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর কবর জিয়ারত করে বিকেলে আজমিরীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেন হবিগঞ্জ-২ আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। গত রোববার (২৬ নভেম্বর) বিকেলে নৌকার প্রার্থী হিসেবে অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল এর নাম ঘোষনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নৌকা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে তাৎক্ষনিক আনন্দ মিছিলের আয়োজন করে নেতাকর্মীরা। ঘোষণা পর থেকেই ছোট-বড় মিছিল নিয়ে বিভিন্ন এলাকায় থেকে বানিয়াচংয়ের নতুন বাজার ও বড়বাজারে জড়ো হন তারা। এ সময় আতঁশবাজি ও মিষ্টি বিতরন করেন দলীয় নেতাকর্মীসহ শুভাকাংখিরা।
প্রসঙ্গত, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে নৌকার প্রার্থী এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ওই আসনের সাবেক এমপি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর ছেলে। অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। একটি পৌরসভা ও ২০ ইউনিয়ন নিয়ে গঠিত হবিগঞ্জ-২ নির্বাচনী আসন। এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৬২ হাজার ৭৩ জন। এর মধ্যে বানিয়াচং উপজেলায় ২ লাখ ৫৯ হাজার ২২ ভোট। আজমিরীগঞ্জে ১ লাখ ৩ হাজার ৫৩ জন ভোটার রয়েছে।
নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল অনুযায়ী ভোট হবে ২০২৪ এর ৭ জানুয়ারি। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। এ দিন থেকেই প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন। নির্বাচনী প্রচারণা শেষ হবে ৫ জানুয়ারি সকালে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com