বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

বাহুবলে প্রধান সড়কে অসংখ্য খানা-খন্দ ॥ দেখার কেও নেই

  • আপডেট টাইম রবিবার, ২৪ আগস্ট, ২০১৪
  • ৪০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলা সদর সহ বিভিন্ন সড়ক অসংখ্য খানা-খন্দে ভরপুর। উপজেলা সদরে যাওয়ার প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে এসব খানা-খন্দ। কয়েক বছরেও সংস্কারের কোন উদ্যোগ নেই। ফলে জনচলাচলে পোহাতে হচ্ছে মারাত্মক দুর্ভোগ।
প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা থেকে শুরু করে ভূক্তভোগী জনতা সকলেই এ সড়ক দিয়ে চলছেন নিজ মহিমায়। কিন্তু চলার পথে সাময়িক উহঃ আহঃ ছাড়া কার্যকর কোন উদ্যোগ নিতে কেউ এগিয়ে আসছেন না। তবে অবস্থা এমন ‘সড়কটি এখন নিজেই যেন আর্তি করছে’ এ পরিস্থিতি থেকে উত্তরণের। পথচারীরা দুর্ভোগ সহ্য করলেও বেহাল অবস্থা আর সইতে পারছেনা এ সড়কটি।
উপজেলার সদরের সবচেয়ে গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে অসংখ্য যান। যাত্রীবাহী ক্ষুদ্র যানবাহন ছাড়াও অবৈধভাবে চলছে ভারী ট্রাক-ট্রাক্টর। দেখা গেছে, সরকারী খাল ও ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে উপজেলা সদরের এ প্রধান সড়কে স্তুপ করছে সংঘবদ্ধ চক্র। পরে এসব বালু বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে ট্রাক-ট্রাক্টরযোগে। উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, এ সড়কের বহন ক্ষমতা রয়েছে ৫ টন। কিন্তু বালু বোঝাই প্রতিটি ১০ চাকার ট্রাক চলছে ২৫-৩০টন মাল নিয়ে। ফলে ভারী যানবাহনের চাপ সড়কটির ক্ষমতার বাইরে চলে গেছে। আর এ কারণে সড়কে সৃষ্টি হয়েছে অসংখ্য গর্ত।
এসব গর্তে বৃষ্টির পানি আটকে কাদা মাটিতে ভরে গেছে। মিরপুর-ধুলিয়াখাল সড়ক এখন গাড়ি ধোয়ার আস্তানা হিসাবে গড়ে উঠেছে। সিএনজি, ইমা, টমটম নছিমন, ভ্যান, রিক্সা ড্রাইভাররা তাদের যানবাহন রাস্তার গর্তে থাকা পানিতে ধুয়া মোছার কাজ সেরে নিচ্ছে। এখন ওই সড়ক দিয়ে পায়ে হেটে চলা হয়ে পড়েছে অসম্ভব। ছড়িযে ছিটিয়ে থাকা বড় বড় গর্তে লেগে আছে হাটু পানি।
বিশেষ করে উপজেলা সদরে বাজার এলাকা, হামিদনগর ও হাসপাতাল ও মিরপুর এলাকার অবস্থা খুবই শোচনীয়। ওই ৪টি স্পটে চলাচল করা একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। দীর্ঘ ৪/৫ বছর ধরে বেহাল অবস্থা বিরাজ করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com