রবিবার, ১২ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

খোয়াই ব্রীজ ওয়ানওয়ে হয়েছে প্রথম দিনেই যানজট কমেছে

  • আপডেট টাইম শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে খোয়াই ব্রীজ ওয়ানওয়ে হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ন’টা হতে এ নিয়ম কার্যকর হয়। এ উদ্যোগ চালু করার পর চৌধুরী বাজার এলাকায় যানজট অনেকটা কম দেখা গিয়েছে।
হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘যানজটের কারনে সৃষ্ট দুর্ভোগ কমাতে সকলের ঐক্যমতের ভিত্তিতে খোয়াই ব্রীজে যানবাহন চলাচল একমুখী করা হয়েছে। এই উদ্যোগ নেয়ার ফলে সকল শ্রেনীপেশার মানুষ উপকৃত হবেন। সকাল ন’টায় খোয়াই ব্রীজের দুই পাড়েই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও হবিগঞ্জ পৌরসভার একটি দল পরিস্থিতি পর্যবেক্ষন করে। এ সময় ব্রীজের উত্তর পাড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্যাট প্রিয়াংকা পাল, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি মোঃ ফজলুর রহমান, পরিবহন শ্রমিক ইউনিয়ন হবিগঞ্জের সাধারণ সম্পাদক সজিব আলী, মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ সামছু মিয়া, সাংগঠনিক সম্পাদক আহমেদ জামান খান শুভ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান, হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী, ট্রাফিক সার্জন মোহাম্মদ উল্লাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘এই ব্রীজকে ওয়ানওয়ে করা শহরের মানুষের দাবী ছিল। ১২ জুলাই এ ব্যাপারে মতবিনিময় সভা হয়েছিল। ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবীসহ সকল শ্রেনী পেশার প্রতিনিধিদের মতামত ও পরামর্শে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও হবিগঞ্জ পৌরসভা এই উদ্যোগ বাস্তবায়ন করে। মানুষের কষ্ট লাঘবের জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি।’ মেয়র আরো বলেন,‘এই ব্রীজে খুবই ঝুকি নিয়ে যানবাহন ও পথচারী চলাচল করতো। কিন্তু একমুখী যানবাহন চলাচল বাস্তবায়ন করায় এখন ঝুকি কমে গেলো। আমরা যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকি তবে শহরের যানজট অনেকটাই নিরসন হবে বলে আমি বিশ্বাস করি।’ পথসভায় বক্তারা বলেন এই উদ্যোগের ফলে শহরের যানজট অনেকাংশ লাঘব হবে। রাস্তার নিয়ম শৃংখলার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি হবিগঞ্জ পৌরসভার স্বেচ্ছাসেবকদের ইউনিফরম পরিহিত অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা যায়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com