শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মাধবপুরের কমলপুরে ৭ বছরেও সরকারি রাস্তা দখলমুক্ত হয়নি

  • আপডেট টাইম সোমবার, ২২ মে, ২০২৩
  • ৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে কমলপুর গ্রামে একটি সরকারী রাস্তা ৭ বছরেও দখল মুক্ত হয়নি। উপরোন্ত জেলা প্রশাসনের নির্দেশের তোয়াক্কা না করে দখলদার গেদু মিয়া ওই ভূমিতে অবৈধভাবে স্থাপনা, পুকুর, ট্যাংকী, বাউন্ডারীসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করেছেন। যা উচ্ছেদের জন্য মনতলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন তদন্ত প্রতিবেদনে সুপারিশ করেছেন।
কমলপুর হযরত শাহজালাল (রঃ) আলিম মাদ্রাসার সুপার আনিসুর রহমান আদিল এর লিখিত অভিযোগের প্রেক্ষিতে মনতলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন সরেজমিন তদন্ত করে গত ৫ জানুয়ারী মাধবপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
প্রতিবেদনে বলা হয়, রেকর্ড মোতাবেক দেখা যায়, নালিশা ভূমি মাধবপুর উপজেলাধীন ১২৭নং জে.এল ভুক্ত কমলপুর মৌজার এস.এ খতিয়ান নং-১, বিএস দাগ নং-৪৮৫ এর ১৫ শতক গোপাট রকম ভূমি বাংলাদেশ সরকার পক্ষে জেলা প্রশাসক নামে রেকর্ড রয়েছে। রেকর্ডে গোপাট শ্রেণী হলেও বাস্তবে গোপাটের কোন অস্তিত্ব নেই। গোপাটটি ভরাট করে মোঃ গেদু মিয়া আধাপাকা টিনের ঘর, পুকুর, বাউন্ডারী, ট্যাংকী সম্পূর্ণ অবৈধভাবে তৈরী করে রেখেছেন। জিজ্ঞাসাবাদে গেদু মিয়া জানান ওই জায়গার পরিবর্তে অন্যদিকে তিনি রাস্তার জায়গা দিয়েছেন।
প্রতিবেদনে বলা হয়, গোপাট রকম ভূমি সরকারের বিনা অনুমতিতে ভরাট করে গৃহ নির্মাণ, পুকুর সৃজন, বাউন্ডারী নির্মাণ সম্পূর্ণ অবৈধ। গোপাট রকম ভূমি ভরাট কিংবা শ্রেণী পরিবর্তন করার বিধি নিষেধ রয়েছে। ওই ভূমিতে সরকারী শতভাগ স্বার্থ জড়িত থাকায় অবৈধ স্থাপনা, পুকুর, ট্যাংকী, বাউন্ডারীসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা একান্ত আবশ্যক বলে প্রতিবেদনে উল্লেখ করেন ভূমি কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন।
উল্লেখ্য, সরকারী রাস্তাটি দখল মুক্ত করতে হবিগঞ্জ জেলা প্রশাসক এর নিকট ২০১৬ সনের ১০ নভেম্বর আবেদন করেন কমলপুর হযরত শাহজালাল (রঃ) আলিম মাদ্রাসার সুপার আনিসুর রহমান আদিল। ৭ বছর পূর্বে প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক পত্রে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসারকে অবৈধ ভাবে দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়। ওই সময় মাধবপুরের সার্ভেয়ার মো: শহিদুল ইসলাম তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ৭বছর অতিবাহিত হলেও উক্ত সরকারী সম্পদ রাস্তা দখল মুক্ত হয়নি।
এবিষয়ে বাদী আনিসুর রহমান আদিল বলেন, রাস্তাটি দখল মুক্ত করতে অভিযোগ করায় গেদু মিয়া গংরা এলাকায় উত্তেজনা সৃষ্টি করছেন। ফোনে হুমকি ও ফেইজবুকে মিথ্যা আপত্তিকর মন্তব্য করছে। গত ৮ এপ্রিল মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের উপর গেদু মিয়ার লোকজন হামলা চালায় এতে শিক্ষার্থীরা আহত হয়। এ নিয়ে যে কোন সময় আবারো হামলার আশংখা করছেন তিনি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com