বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শায়েস্তাগঞ্জে মতবিনিময় সভায় জি কে গউছ ॥ আন্দোলনের মাধ্যমেই আওয়ামীলীগ সরকারের পতন নিশ্চিত হবে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- বিএনপির চলমান আন্দোলন অতিশীঘ্রই একদফা আন্দোলনে রূপ নিবে। আওয়ামীলীগ ও পুলিশ প্রশাসনের সকল বাঁধা উপেক্ষা করেই বিএনপির আন্দোলন সামনে এগিয়ে যাচ্ছে, আরও বেগবান হচ্ছে। এই আন্দোলনে ইতিমধ্যেই পুলিশের গুলিতে আমাদের ১৭ জন ভাই শহীদ হয়েছেন। তারপরও আন্দোলন থেমে থাকেনি, নেতাকর্মীদের মনোবল দুর্বল হয়নি। যতই দিন যাচ্ছে বিএনপির আন্দোলনে জনগণের সম্পৃক্ততা বাড়ছে। এই আন্দোলনের মধ্য দিয়েই আওয়ামীলীগ সরকারের পতন নিশ্চিত হবে, ইনশাআল্লাহ।
তিনি গত রবিবার রাতে শায়েস্তাগঞ্জ উপজেলা ও এই উপজেলার ৩টি ইউনিয়ন বিএনপি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। চলমান আন্দোলনকে আরও বেগবান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং দেশ বিরোধী আওয়ামীলীগের চক্রান্ত প্রতিহত করতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় জি কে গউছ আরও বলেন- বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাব সৃষ্টি করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। দেশের আইন-শৃংখলা রক্ষায় পুলিশ যেখানে ব্যর্থ হয়েছে, র‌্যাব সেখানে সফল হয়েছে। এই র‌্যাব আওয়ামীলীগের অন্যায় আদেশ পালন করতে গিয়ে স্যানশন খেয়েছে। বেশি বাড়াবাড়ি করলে পুলিশকেও র‌্যাবের পরিণতি ভোগ করতে হবে। আমরা ধৈর্যের পরিচয় দিচ্ছি, আরো দিবো। কিন্তু এর মানে এই নয় যে আমরা শুধু ধৈর্য ধরেই যাবো। সরকার পতনের একদফা আন্দোলন শুরু হলে ঢাকার সাথে সিলেট বিভাগকে বিচ্ছিন্ন করে দিতে শায়েস্তাগঞ্জের ৩টি ইউনিয়নই যতেষ্ট। মিথ্যা মামলা দিয়ে, ধরপাকড় করে বিএনপির আন্দোলন দমিয়ে রাখা যাবে না।
তিনি বলেন- রাজনীতি তারাই করে যারা ত্যাগী মানুষ, বিচণ মানুষ, উন্নত রুচির মানুষ। পরিবার-পরিজন, চাকুরী ও ব্যবসা-বাণিজ্যের কর্মকান্ড পেলে আমরা দেশকে ভালোবেসে, দেশের মানুষকে ভালোবেসে রাজনীতি করছি, জনগণের সুখে-দুখে পাশে দাঁড়াচ্ছি। এটাই হল বিএনপির রাজনীতি। অপর দিকে আওয়ামীলীগ এখন জনবিচ্ছিন্ন। কারণ জনগণের সাথে তাদের সর্ম্পক নেই। জনগণের সম্পদ লুটপাট করে দেশে-বিদেশে আওয়ামীলীগের এমপি-মন্ত্রীরা সম্পদের পাহাড় গড়েছেন। এই আওয়ামীলীগের দুঃশাসনের কারণে দেশের মানুষ ভাল নেই, শান্তিতে নেই। দেশের মানুষ তাদের সংসার চালাতে পারছে না, বাজারে গিয়ে মানুষ কাঁদছে, চোখের পানি ফেলছে। পরিবারের সন্তানদের চাহিদা অনুযায়ী মাংস খাওয়াতে পারছে না, মাছ খাওয়াতে পারছে না, কিছু ফল নিয়ে বাসায় নিতে পারছে না। মানুষের এই বোবা কান্না আওয়ামীলীগ দেখছে না। কারণ জনগণের ভোটের প্রয়োজন আওয়ামীলীগের নেই। তাই জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এই অবস্থায় আওয়ামীলীগের কবল থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে। তার জন্য মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে, হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।
শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহেরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, উপজেলা বিএনপির সহ-সভাপতি নিজামুল ইসলাম বেলাল, জেলা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আজিজ, মোঃ আব্দুল হাই, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কাওছার, শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নিজামুদ্দিন মোহন, সাংগঠনিক সম্পাদক আব্দুস শহিদ মেম্বার, কোষাধ্য মোহাম্মদ আব্দুল মোত্তালিব ফরিদ, মহিউদ্দিন ইলিয়াস, সহ-সাংগঠনিক সাইদুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুর নূর, মোঃ মাহমুদ, ৭নং নূরপুর ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম এংরাজ, সাধারণ সম্পাদক আকসির মেম্বার, ব্রাহ্মণডোরা ইউনিয়ন বিএনপির সভাপতি সাইফুল ইসলাম রানা, সাধারণ সম্পাদক মোঃ সেলিম মিয়া, শায়েস্তাগঞ্জ ইউনিয়নের সভাপতি মোঃ ইলিয়াস মিয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ কনাই, ব্রাহ্মণডোরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান ইনু, আব্দুল করিম, আব্দুল মুকিত চৌধুরী জাহির, আব্দুর রহিম, নুরুল আমিন, মোঃ ফারুক মিয়া, মোঃ হারুন মিয়া, মোঃ হাবিব মিয়া, কামাল মিয়া, লিয়াস চৌধুরী, মোশাহিদ মিয়া, পয়েজ আলী, লুৎফর মিয়া, মকুল হুসেন, মুক্তার মিয়া, সামছুল ইসলাম, মরম আলী, মাজু মিয়া, আহাদ মিয়া, আব্দুর রেজাক, ফজলু মিয়া, জিতু মিয়া, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান মাসুম প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com