মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আজ শায়েস্তাগঞ্জের নুরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়নে ভোট

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১১৬ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলায় শেষ ধাপে নুরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়নে ৯৯ জন প্রার্থী ভোট যুদ্ধ আজ। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা চলবে এ ভোট গ্রহণ। নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩ জন প্রার্থী। সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য প্রার্থী হিসেবে ১০জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী ৩০জন। অপর দিকে ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬জন প্রার্থী। সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য প্রার্থী হিসেবে ১১ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী ৩৯জন। সব মিলিয়ে ভোট যুদ্ধে রয়েছেন মোট ৯৯জন প্রার্থী। দুটি ইউনিয়নে ভোটাররা নির্ধারণ করবেন চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যদের ভাগ্য। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে ভোট হওয়ায় সাধারণ নারী-পুরুষদের মধ্যে ভোট দেয়া নিয়ে রয়েছে কিছুটা শঙ্কা। যদিও নির্বাচন কমিশন ইভিএম মাধ্যমে ভোট দেয়া সহজ করতে ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্যাম্পেইন সম্পন্ন করেছে।
এদিকে, বুধবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের কাছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পৌঁছে দেয়া হয়েছে। সম্পন্ন করা হয়েছে সকল প্রস্তুতি। নুরপুর ইউনিয়নে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, স্বতন্ত্র আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল (আনারস), আওয়ামী লীগ মনোনীত মোঃ সেবন মিয়া (নৌকা), জাতীয় পার্টির মনোনীত এম এম হেলাল (লাঙ্গল)।
অপর দিকে ব্রামণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসাইন মোঃ আদিল জজ মিয়া (নৌকা), স্বতন্ত্র জসিম উদ্দিন আহমেদ (আনারস), মোঃ টিপু সুলতান (ঘোড়া), জাহাঙ্গীর মিয়া চৌধুরী (চশমা), মোঃ হুমায়ুন কবির (অটোরিক্সা) ও মোঃ তাজুল ইসলাম (মোটরসাইকেল)।
ইভিএম এর ভোটের বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট দান সচ্ছ এবং খুব সহজ। নির্ভূল ভাবে ভোট গ্রহনের সঠিক মাধ্যম এটি। জাল ভোট কিংবা কারচুপি করার কোন সুযোগ নেই ইভিএমে। যে সব ঝুঁকি পূর্ণ কেন্দ্র রয়েছে সেই গুলো ভোট কেন্দ্রে শান্তি পূর্ণ ভোট গ্রহণের জন্য কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। এ নির্বাচনে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার ভিডিপি, ৫জন নির্বাহী ম্যাজিস্টেট নেতৃত্বে ৫টি স্টাইকিং ফোর্স ও একজন জুডিসিয়াল মেজিস্টেট নির্বাচনে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com