সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি ॥ ফসলের ব্যাপক ক্ষতি ॥ ১০ ঘন্টা বিদ্যুতবিহীন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা সিলেট কিশোর হত্যার দায়ে বানিয়াচঙ্গের যুবক আটক আয়া চন্দনা রাণীর পোস্টিং লাখাই কাজ করছেন হবিগঞ্জ মাতৃমঙ্গল হবিগঞ্জ পৌরসভা থেকে অবসরপ্রাপ্ত ১৫ কর্মকর্তা-কর্মচারীকে বিদায় সংবর্ধনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজল আহমেদের মনোনয়নপত্র বাতিল ধুলিয়াখাল থেকে ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক ৩ ঘন্টার বৃষ্টিতে শহরে জলাবদ্ধতা ॥ ভোগান্তি উপজেলা পরিষদ নির্বাচন হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জের ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল মানবসেবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

  • আপডেট টাইম বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১৫২ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুলতানা সালেহা সুমী। বিআরডিবি’র আজমিরীগঞ্জ উপজেলা অফিসের হলরুমে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ে ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়ন করে ওয়েভ ফাউন্ডেশন। আজমিরীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন শেখ মোশাহিদ আলী টেনু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন’র সঞ্চালনায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া ও এসিস্ট্যান্ট ডিভিশনাল ফ্যাসিলেটেটর জুবায়ের আহমেদ। ৩ দিনের প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, আজমিরীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার আকরাম চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক অফিসার কুহেলিকা সরকার, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বিশ্বজিৎ দাশ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আলী। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে আজমিরীগঞ্জ উপজেলার এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন এবং সাধারণ সম্পাদক ছাড়াও ছিলেন উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারম্যান সুরঞ্জিত বৈদ্য ও সামছুন নাহার, সদস্য খোকন মিয়া, রিবা আক্তার, আঙ্গুর মিয়া, ফয়েজ আহমেদ, এবং শিল্পী আচার্য।
প্রশিক্ষণার্থীদের মধ্যে সাংবাদিক, নারী, হিজরা, প্রতিবন্ধী ও দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিগণ ছিলেন। ৩ দিনের প্রশিক্ষণে ইউএনওসহ বিভিন্ন সরকারী অফিসের অফিসারবৃন্দ পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারার জনগোষ্ঠীর সাথে এগিয়ে নেয়ার লক্ষ্যে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদেরকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com