বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে দেবস্থানের সম্পত্তি ব্যক্তি নামে নামজারির অপচেষ্টা ॥ এসিল্যান্ড বরাবরে গ্রামবাসীর গণস্বাক্ষর দিয়ে আবেদন

  • আপডেট টাইম বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ২১৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে আনঅফিসিয়াল ওয়ারিশয়ান সনদ নিয়ে আদিত্যপুর গ্রামের মৃত বিধু ভূষন শর্ম্মা চৌধুরীর পুত্র বিনয় ভুষন শর্ম্মা চৌধুরী কর্তৃক মহাদেব গাছতলার দখলীয় ভুমি নামজারী মোকদ্দমার আবেদন বাতিলের দাবীতে এলাকার ৩ শত ৫ জন লোক গণস্বারিত একটি লিখিত আবেদন করেছেন। সোমবার (২৯ আগষ্ট) আবেদনটি নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে দিলেও অনুলিপি দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, ইউএনও, ওসি, সদর ইউপি চেয়ারম্যান এবং তহসীল অফিস।
অভিযোগে তারা উল্লেখ করেন, নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের কানাইপুর মৌজার জেএলনং ৮৫/৮৮, এস.এ ও আর.এস খতিয়ান নং-১, এস.এ দাগ নং ১০৯১, আর.এস দাগ নং ১২৯৩, মোয়াজী ৫ শতক দেবস্থান রকম ভুমিতে আদিত্যপুর ও বাজে কানাইপুর গ্রামের সনাতন ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় কার্যাদি সম্পাদনের লক্ষ্যে মহাদেব গাছতলা নাম করণে এলাকাবাসী সার্বজনীনভাবে নির্বিবাদে পূজার্চনাসহ ধর্মীয় কার্যাদি সম্পাদন করে আসছে। উক্ত ভূমির মালিক মৃত শশী চৌধুরী, সাং আদিত্যপুর তাহার জীবদ্দশায় এস.এ জরীপ পূর্ববতী সময়ে আদিত্যপুর, বাজেকানাইপুর গ্রামবাসীর স্থায়ীভাবে পূজার্চনা করার জন্য ও মহাদেব মন্দির নির্মাণের লক্ষ্যে তাহার নিকট প্রস্তাব করিলে তিনি মৌখিকভাবে মহাদেবের নামে উক্ত ভূমি উৎসর্গ করে এস.এ রেকর্ডে ১নং খতিয়ানে দেবস্থান রেকর্ড করাইয়া গ্রামবাসীকে সমজাইয়া ও বুঝাইয়া দেন এবং ওই ভুমির পাশ্ববর্তী এস.এ খতিয়ান নং ৩৫৭, আর.এস খতিয়ান নং ১/১, এস.এ দাগ নং ১০৯২, আর.এস দাগ নং ১২৯৪, মোয়াজী ১৭ শতক ভূমি গ্রামবাসীকে সমজাইয়া ও বুঝাইয়া দেন। পরবর্তীতে গ্রামবাসী বর্ণিত ভূমি ভোগ দখল করে পঞ্চায়েতী অর্থে একাধিকবার মাটি ভরাট ও পুকুর খনন করিয়া দেবস্থানের পুকুর হিসাবে ভোগ ব্যবহার করিয়া ও সীমানা প্রাচীর নির্মাণ ও সরকারী অর্থে শিব মন্দির নির্মাণ করে নির্বিবাদে পূজার্চনা করে আসছেন দীর্ঘ কয়েক যোগ ধরে। জনশ্রুতি রয়েছে উক্ত সমরেন্দ্র চৌধুরীর কোন ওয়ারিশ দাবীদার নেই।
কিন্তু একটি কু-চক্রি মহল অর্থাৎ আদিত্যপুর গ্রামের মৃত বিধু ভূষন শর্ম্মা চৌধুরীর পুত্র বিনয় ভুষন শর্ম্মা চৌধুরী উক্ত দেবোত্তর ভূমি আত্মসাতের উদ্দেশ্যে অবৈধভাবে আনঅফিসিয়াল একটি ওয়ারিশয়ান সাটিফিকেট (তৎকালীন চেয়ারম্যান মুক্তাদির চৌধুরীর দেয়া ) দিয়ে নিজ নামে নামজারী করার পায়তারা করছেন। প্রকৃতপক্ষে উক্ত বিনয় ভুষন শর্ম্মা চৌধুরী, সমরেন্দ্র চৌধুরীর কোন প্রকার ওয়ারিশ নহে। উপরোল্লেখিত ভূমিতে সনাতন ধর্মীয় সম্পদায়ের লোকজন শতবর্ষের অধিক সময় ধরে ধর্মাচার করে আসছে। তাই যাতে করে আনঅফিসিয়াল ওয়ারিশয়ান সনদ নিয়ে আদিত্যপুর গ্রামের মৃত বিধু ভূষন শর্ম্মা চৌধুরীর পুত্র বিনয় ভুষন শর্ম্মা চৌধুরীর আবেদন নং ২০০০১২৭৭ নামে নামজারী মোকদ্দমা বাতিলের দাবীতে এলাকার ৩ শত ৫ জন লোক গণস্বারিত একটি লিখিত আবেদন করেন। গ্রামবাসী জানান, দীর্ঘ কয়েক যোগ ধরে দুই দাগে ২২ শতক ভুমি শ্রেণী পুকুর ও দেবস্থান যাহা মহাদেব গাছতলা নামে পরিচিত গ্রামবাসীসহ বিভিন্ন স্থানের দর্শানার্থী ও পুজারীরা পুজাঅর্চনা করে আসছেন। উক্ত দেবস্থানের নামে রের্কডভুক্ত করার দাবী জানিয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com