শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের প্রতিদান ॥ শিক্ষা পরিবারের ফুলেল ভালবাসায় সিক্ত হলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ২৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নিজ নির্বাচনী এলাকায় কৃষি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ বাস্তবায়ন। নিজের ও পরিবারের নামে বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা। সর্বশেষ দুই দফা এমপিওতে নিজের নির্বাচনী এলাকায় সর্বোচ্চ সংখ্যক ২৭টি প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তকরন। শিক্ষা ক্ষেত্রে এ ধরনের বহু অবদান রাখায় হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহিরকে গণসংবর্ধনা দিয়েছে হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা শিক্ষা পরিবার। গতানুগতিক কোন সংবর্ধনা নয়। প্রাণের ছোয়ায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয় এমপি আবু জাহিরকে। উদ্যোগের সূচনাটা ছিল এমপিও ভুক্ত হওয়া নতুন শিক্ষা প্রতিষ্ঠানের। কিন্তু ভালবাসার প্রতিদান দিতে তা জানতে পেরে সদর উপজেলার শিক্ষা পরিবার সবাই যুক্ত হয়ে যায় এই উদ্যোগে। পাশাপাশি লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলাও সুর মিলায় এই আয়োজনে। ফলে ছ্ট্টো একটি উদ্যোগ মুহুর্তের মাঝেই মহিরুহে রুপ নেয়। শুরুতে আয়োজনটি ছিল একটি অডিটরিয়ামে। কিন্তু এত বড় অর্জনকে চার দেয়ালে সীমাবদ্ধ রাখতে আগ্রহী ছিলেন না শিক্ষা পরিবার। তারা আগ্রহী হন উন্মুক্ত স্থানে আয়োজন করবেন এই গণসংবর্ধনা। গরম এবং বৃষ্টির সম্ভাবনা থাকলেও ঝুকি নিয়েই আয়োজনটি করা হয়েছিল পৌরসভা প্রাঙ্গণে। কিন্তু একজন সেবককে সৃষ্টিকর্তাও নিরাশ করেন না সেটি আবারও প্রমাণ হয়েছে বৃহস্পতিবারের সংবর্ধনায়।
চমৎকার আবহাওয়ায় হবিগঞ্জ সদরের বিভিন্ন প্রান্ত, শায়েস্তাগঞ্জ ও লাখাই উপজেলার বিভিন্ন স্কুল,কলেজ ও মাদ্রাসা থেকে ড্রাম আর বাদ্যের তালে তালে হাজার হাজার শিক্ষার্থী, শিক্ষক আর অভিবাবকের স্রোত এসে মিলিত হয় পৌরসভা প্রাঙ্গণের মোহনায়। অনুষ্ঠান শুরুর পূর্বেই কানায় কানায় ভড়ে যায় আয়োজন স্থল। বসার স্থান না পেয়েও সুশৃংখলভাবে দাড়িয়ে অনুষ্ঠান উপভোগ করেন আগত অনেকেই। অনুষ্ঠান শুরুর পূর্বে প্রধান অতিথি এমপি আবু জাহির সার্কিট হাউজের সামনে আসলেই স্কাউটের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার দিয়ে বরণ করে প্রধান অতিথিকে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে অভ্যর্থনা কমিটি প্রধান অতিথিকে নিয়ে রওয়ানা হন মঞ্চের দিকে। এ সময় দুই দিক থেকে স্কাউট সদস্যরা ফুল ছিটিয়ে বরণ করেন প্রধান অতিথিকে। জনসমূদ্রে রুপ নেয়া সংবর্ধনা অনুষ্ঠানটির শুরুতেই ফুল দিয়ে বরণ করা হয় এমপি আবু জাহিরসহ সকল অতিথিকে। নতুন এমপিও হওয়া আলী ইদ্রিছ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফেলো অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, কথা সাহিত্যিক ও কলামিস্ট আলী ইদ্রিস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির এই সংবর্ধনা আয়োজনের জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও শিক্ষা ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এমপি আবু জাহিরকে আয়োজকরা ফুলেল শুভেচ্ছায় সিক্ত করার পাশাপাশি সোনার নৌকা উপহার প্রদান করেন। মানপত্র পাঠ ও এমপি আবু জাহিরকে নিয়ে রচিত কবিতা অনুষ্ঠানের শ্রী বৃদ্ধি ঘটায়। ফেরদৌস আহমেদ ও প্রমখ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলেয়া আক্তার ও শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বক্তৃতা করেন কাজী কামাল উদ্দিন, শাবান মিয়া, আব্দুল্লাহ আল মামুন, আমিরুল ইসলাম আলম, জালাল উদ্দিন শাওন ও আসাদুজ্জামান। এমপি আবু জাহিরের সংবর্ধনাকে কেন্দ্র করে আয়োজকরা স্থানীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, এই সংবর্ধনার ফুল আমি আপনাদের ফিরিয়ে দিতে চাই। কারণ আপনারা ভোট না দিলে আমি এত উন্নয়নের সুযোগ পেতাম না। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সংবর্ধনা আয়োজন করায় সকলের প্রতি ধন্যবাদ জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com