শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পানিউমদা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্বাক্ষর জাল করে মামলার প্রতিবেদন দেয়ার অভিযোগ ॥ স্বাক্ষীর এফিডেভিট

  • আপডেট টাইম রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ১৮৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমানের বিরুদ্ধে স্বাক্ষীর জবানবন্দি না নিয়ে স্বাক্ষর জাল করে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আদালতে এফিডেভিটের মাধ্যমে ভুক্তভোগী স্বাক্ষী সংশ্লিষ্টদের শাস্তির দাবী জানিয়েছেন।
জানা যায়- গত ২৭ মার্চ নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামের মৃত জামাল আহমেদের ছেলে মাহিবুর রহমান বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলায় বাদী মাহিবুর রহমান বড়গাঁও হাফিজিয়া মাদ্রাসার ১ লাখ ১৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করেন। এতে এলাকার বিশিষ্ট মুরুব্বিয়ানকে বিবাদী করা হয়। আদালতে মামলা দায়ের করার পর আদালত মামলাটি তদন্ত পূবর্ক প্রতিবেদন দাখিলের জন্য পানিউমদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইজাজুর রহমানকে নির্দেশ দেন।
মামলার স্বাক্ষীর এফিডেভিট ও স্থানীয়দের অভিযোগ- বড়গাঁও হাফিজিয়া মাদ্রাসার ব্যাংক একাউন্টে ১ লাখ ১৬ হাজার টাকা জমা থাকা সত্ত্বেও মামলার তদন্ত না করে আসামী-স্বাক্ষী, এলাকাবাসীদের বক্তব্য না নিয়ে এবং মামলার ৮নং স্বাক্ষী মফিজুর রহমানের ১৬১ ধারায় জবানবন্দি গ্রহণ না করে মফিজুর রহমানের স্বাক্ষর জাল করে চেয়ারম্যান ইজাজুর রহমান পক্ষপাতিত্ব করে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন।
চেয়ারম্যানের দেয়া প্রতিবেদনে, স্বাক্ষীর জবানবন্দি, স্থানীয় ওয়ার্ড সদস্যের মতামত নিয়ে এজাহারে বর্ণিত ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়
মামলার স্বাক্ষী মফিজুর রহমানের অভিযোগ- মাদ্রাসার টাকা আত্মসাত উল্লেখ করে যে মামলা দায়ের করা হয়েছে এটি সম্পূর্ণ মিথ্যা। মামলা দায়ের করার সময় আমাকে না জানিয়ে মামলায় ৮নং স্বাক্ষী করা হয়, পরবর্তীতে মামলার তদন্ত করার জন্য চেয়ারম্যান সাহেবের কাছে দেয়া হলে তিনি তদন্ত না করে আমার জবানবন্দি গ্রহণ না করে মিথ্যা ঘটনাকে সত্য উল্লেখ করে প্রতিবেদন জমা দেন। পরে আমি তদন্ত প্রতিবেদন উত্তোলন করে দেখি এতে আমি স্বাক্ষী দিয়েছি মর্মে উল্লেখ করা হয়েছে যা সম্পূর্ণ মিথ্যা। আমার স্বাক্ষর জাল করে চেয়ারম্যান এমন ঘটনা ঘটিয়েছেন যা কোনো ভাবে কাম্য নয়, আমি এফিডেভিটের মাধ্যমে এ ঘটনা আদালতকে অবহিত করেছি এবং এ ঘটনায় চেয়ারম্যানের শাস্তি দাবী করছি।
পানিউমদা ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য ফজল মিয়া এ বিষয়ে মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।
এ নিয়ে পানিউমদা ইউপি চেয়ারম্যান ও মামলার তদন্তকারী কর্মকর্তা ইজাজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- আমি স্টোকের রোগী, অনেক বিষয় আমার মনে নেই, তবে আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলো হয়েছে তা মিথ্যা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com