বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাংবাদিকতায় ৫০ বছর পূর্তি উপলক্ষে সফিকুর রহমান চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ সফিকুর রহমান চৌধুরী একজন ব্যতিক্রমধর্মী নির্লোভ এবং পেশার প্রতি আন্তরিক মানুষ

  • আপডেট টাইম বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৩৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সাংবাদিকতায় ৫০ বছর পূর্তি উপলক্ষে হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন ১৯৭২ সনের কমিটির সহ-সভাপতি, সাবেক সভাপতি মোঃ সফিকুর রহমান চৌধুরীকে হবিগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল ৮ মার্চ হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী।
প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে কোরান তেলাওয়াত করেন ক্লাব সদস্য হাফেজ আব্দুর রউফ সেলিম। অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত ব্যক্তি এডঃ সফিকুর রহমান চৌধুরীর জীবন কর্ম নিয়ে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান। বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি মোঃ নাহিজ, সুয়েব চৌধুরী, গোলাম মোস্তফা রফিক, চৌধুরী মোঃ ফরিয়াদ, জো মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবর রহমান, সাবেক সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিয়কু, সৈয়দ এখলাছুর রহমান খোকন, সায়েদুজ্জামান জাহির, চৌধুরী মাসুদ আলী ফরহাদ, বর্তমান যুগ্ম সম্পপাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, সফিকুল আলম চৌধুরী, আালমগীর খান সাদেক, শাকিল চৌধুরী, মোঃ ছানু মিয়া, মোহাম্মদ নুর উদ্দিন, এসএম সুরুজ আলী প্রমুখ।
সভার শুরুতে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত ব্যক্তিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান, ক্লাব সদস্য এম এ ওয়াহেদ, শাকিল চৌধুরী, মোঃ ছানু মিয়া, জাকারিয়া চৌধুরী, সাইফুর রহমান তারেক, নিরঞ্জন গোস্বামী শুভ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেন, সংবর্ধিত ব্যক্তি এডঃ মোঃ সফিকুর রহমান চৌধুরী একজন সাদা মনের মানুষ। উনার সৃজনশীলতা কর্মের মাধ্যমে স্বাক্ষর রেখে যাবে। তিনি একজন বিভিন্ন প্রতিভার অধিকারী। উনার কর্ম থেকে অনেক কিছু শিকার আছে, জানার আছে। উনি একজন প্রকৃত সাংবাদিক। তিনি সাংবাদিকতার পাশাপাশি আইন পেশা ও সাংস্কৃতি অঙ্গনেও সফলতার স্বাক্ষর রেখেছেন। নাট্যজগতে উনার বিচরণ ছিল। যখন উনি সংস্কৃতি চর্চা করেছেন তখন গুটি কয়েকজন এ অঙ্গনে নিয়োজিত ছিলেন।
সফিকুর রহমান চৌধুরী ব্যতিক্রমধর্মী, একজন নির্লোভ এবং পেশার প্রতি আন্তরিক। তিনি বলেন, যে সমাজে গুনীজনের সম্মান জানানো হয় না, সে সমাজে গুনীজন সৃষ্টি হয়না।
এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জ এক সময় ছিল অবহিলেত। আজ হবিগঞ্জকে অবহেলিত বলার সুযোগ নেই। আজ হবিগঞ্জ আলোকিত। শিক্ষা খেলাধুলাসহ সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এর কৃতিত্ব বর্তমান সরকারের। হবিগঞ্জে সত্যের সন্ধানে সাংবাদিকরা কাজ করবে এ প্রত্যাশা করেন।
তিনি বরেন, হবিগঞ্জ প্রেসক্লাবের বহুতল ভবন নির্মাণ কালে ২০০০ সনে আমি তৎকালীন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া এর মাধ্যমে ১০ লাখ টাকা এনে দিয়েছি। পরবর্তীতে আমি এমপি হিসেবে ক্লাবের উন্নয়নে এগিয়ে এসেছি। বক্তাদের দাবীর প্রেক্ষিতে হবিগঞ্জ প্রেসক্লাবের মিলনায়তন আধুনিকায়নের জন্য তিনি ২ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা প্রদান করেন।
বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আতাউর রহমান সেলিম হবিগঞ্জ প্রেসক্লাবের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তি এডঃ মোঃ সফিকুর রহমান চৌধুরীর হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন প্রদান অতিথি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com