বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জ উপজেলা যুবদলের নবগঠিত কমিটি থেকে আরো ২ শীর্ষ নেতার পদত্যাগ

  • আপডেট টাইম শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১৯৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ ব্যুরো চীফ ॥ নবীগঞ্জ উপজেলা যুবদলের ৪৬ সদস্য বিশিষ্ট নব গঠিত কমিটি থেকে নতুন আহ্বায়ক কমিটিতে ত্যাগী সিনিয়র নেতাদের অবমুল্যায়ন, মাঠের কর্মীদের বঞ্চিত করে প্রবাসীদের কমিটিতে স্থান দেয়া, মরহুম জেলা যুবদল সভাপতি মিয়া মোঃ ইলিয়াছের স্বাক্ষর ও সিল স্ক্যান করে কমিটি গঠন সহ বিভিন্ন অভিযোগে শুক্রবার (২১ জানুয়ারী) আরও ২ জন শীর্ষ নেতা আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। এর আগে গত ১৬ তারিখ নব গঠিত কমিটির ৬ জন যুগ্ম আহ্বায়কসহ ১৫ জন সদস্য, ১৯ জানুয়ারী ৬ জন সদস্য পদত্যাগ করেছিলেন। এ পর্যন্ত উক্ত কমিটি থেকে ৪৬ জনের মধ্যে ২৩ জন নেতাকর্মী পদত্যাগ করলেন। ফলে নব গঠিত কমিটির বৈধতা নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনার ঝড় বইছে। সুত্রে জানা যায়, ১৩ জানুয়ারী প্রকাশিত ১ জন আহ্বায়ক ১৫ জন যুগ্ম আহ্বায়ক ও ১ জনকে সদস্য সচিব করে ৪৬ সদস্য বিশিষ্ট নবীগঞ্জ উপজেলা যুবদলের কমিটি থেকে ত্যাগী, পদবঞ্চিত নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক পড়ায় উপজেলার সর্বত্র ও রাজনৈতিক অঙ্গনে আলোচনার ঝড় উঠেছে। বর্তমান আহ্বায়ক কমিটির ভবিষ্যত রাজনৈতিক কর্মকান্ড নিয়ে না প্রশ্ন দেখা দিয়েছে। পদত্যাগকারী নেতারা হলেন- তারা পদত্যাগপত্র হবিগঞ্জ জেলা যুবদলের দায়িত্বপ্রাপ্ত সভাপতি, সাধারন সম্পাদক বরাবরে প্রেরন করেছেন। অনুলিপি প্রদান করেছেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিলেট বিভাগীয় টিম এর নিকট।
পদত্যাগকারী নেতৃবৃন্দরা হলেন যুবদল নবীগঞ্জ উপজেলা শাখার সদ্য সাবেক সিনিয়র সহ সভাপতি বাউসা ইউপির সাবেক প্যানেল চেয়ারম্যান আল হেলাল, উপজেলা যুবদলের সদ্য সাবেক সহ সভাপতি ও করগাও ইউপি যুবদলের সভাপতি আব্দুল আহাদ। তারা প্রত্যেকে নবগঠিত উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য।
পদত্যগকারী নেতা আল হেলাল বলেন নবগঠিত কমিটি সম্পুর্ন অগঠনতান্ত্রিক প্রক্রিয়ায় সম্পাদন করা হয়। এবং কমিটিতে যুবদলের সিনিয়র নেতাদের নূন্যতম মূল্যায়ন করা হয় নাই এটা দুঃখজনক। সদ্য ছাত্রদল থেকে আগত নেতাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। উপজেলা যুবদলের ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করা হয়নি। পদত্যাগকারী নেতা আব্দুল আহাদ বলেন, রাজাকার পুত্র ও হত্যা মামলার আসামীকে দিয়ে যুবদল চলতে পারেনা। মরহুম নেতা মিয়া মোঃ ইলিয়াছের মৃত্যুর পর উনার সাইন স্ক্যান করে প্যাডে বসানো হয়েছে এবং উনার সাক্ষরকৃত কমিটি ওলট পালট করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এবং পদত্যাগকারী নেতৃবৃন্দ এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন এবং কমিটি বাতিলের দাবী জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com