বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জে প্রেস ব্রিফিংয়ে ড. খন্দকার মোশাররফ হোসেন ॥ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছেনা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ২৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে গণতন্ত্র নেই এটি এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। সরকার ১২ বছর ধরে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য গণতন্ত্রকে হত্যা করেছে। আমেরিকায় যে গনতন্ত্র সম্মেলন হয়েছে সেখানে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। তারা বলেছে বাংলাদেশ গনতান্ত্রিক না। বাংলাদেশে যে মানবিক অধিকার নেই তা সবাই দেখছেন। কি পরিমান মানুষ গুম হয়েছে। বিনা বিচারে হত্যা হয়েছে। নিখোঁজ হয়েছে। আমাদের সকলের বিরুদ্ধে মামলা। এইযে মানবাধিকার লড়ঘন আমরা এতদিন বলছি। এখন তাও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। কেন না আমাদের একটি সং¯’াকে আন্তর্জাতিকভাবে আমেরিকা থেকে নিষেধাজ্ঞা দিয়েছে। আমাদের কিছু বড় বড় সামরিক এবং পুলিশের কিছু কর্মকর্তাকে তারা এ নিষেধাজ্ঞা দিয়েছে। এটি জাতি হিসেবে, দেশ হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। এটি কাম্য নয়। কিন্তু সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য এ সংস্থাগুলোকেও প্রশ্নবিদ্ধ করে ফেলছে। আমরা দাবি করছি দেশনেত্রীকে অনতিবিলম্বে মুক্ত করা হোক এবং বিদেশে যাওয়ার সুযোগ দেয়া হোক। বিকেল সাড়ে ৩টায় সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।
সংঘর্ষের ঘটনার পর এ প্রেস ব্রিফিংয়ে ড. খন্দকার মোশারফ হোসেন উপরোক্ত কথা বলেন।
তিনি আরও বলেন, মানুষের ভোটে অধিকার নাই। দিনের ভোট রাতে ডাকাতি করে সরকার পরিচালনা করছে। আজকে দেশে গণতন্ত্র নেই সেটি হবিগঞ্জের ঘটনায় প্রতিফলিত হয়েছে। কেন না আমাদের মৌলিক অধিকার আছে আমাদের নেত্রী সম্পর্কে দাবি করা। আজকে একটি শর্তের জন আমাদের নেত্রী বিদেশে যেতে পারছেন না। তারা নির্বাহী আদেশে নেত্রীকে সাজা মওকুফ করেছে। কিন্তু সেখানে একটি শর্ত জুড়ে দিয়েছে তিনি বিদেশে যেতে পারবেন না। আমাদের একটাই দাবি সে শর্ত তুলে নেয়া হোক। যে ধারায় আমাদের নেত্রীকে সাজা মওকুফ করেছেন সেখানে লেখা আছে শর্তযুক্ত অথবা শর্তহীনভাবে তারা এ কাজটি করতে পারবে। কিন্তু তারা শর্ত যুক্ত করেছে। আমরা শুধু শর্ত তুলে নেয়ার দাবি করছি। এখানে আইনের কোন সমস্য নেই। সমস্যা হচ্ছে সরকারের। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য আজ তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছেনা। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে কেন্দ্রীয় কর্মসুচি অনুযায়ী হবিগঞ্জে সমাবেশ আহ্বান করা হয়। নির্ধারিত সময়ের পূর্বেই তিনিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ হবিগঞ্জ আসেন। তারা সমাবেশস্থলে যাবার সময় পুলিশ বাধা প্রদান করে। পরে নেতাকর্মীরা তাদের সমাবেশস্থলে নিয়ে যায়। তিনি বলেন, তাদের শান্তিপূর্ণ কর্মসুচি পালনে পুলিশ বাধা প্রদান করে। সমাবেশস্থলের বিভিন্ন প্রবেশমুখে পুলিশ ব্যারিকেট সৃষ্টি করে। পুলিশ বিনা উস্কানিতে লাঠিচার্জ করলে সংঘর্ষ বাধে। এসময় পুলিশ নেতাকর্মীদের লক্ষ্য করে নির্বচারে গুলি বর্ষণ করে। এতে অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন ফারুক, বেগম খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক, সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, সাবেক এমপি শাম্মি আক্তার শিপা, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com