মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

পরিবহন ধর্মঘট স্থগিত ॥ হবিগঞ্জে দিনভর ছোট পরিবহনের পোয়াবারো

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ২৩৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটের ফলে হবিগঞ্জে বাস চলাচল বন্ধ থাকায় সোমবার দিনভর পোয়াবারো পেয়ে বসেছিল ছোট যানবাহনগুলো। মানুষের চলাচলেরও একমাত্র ভরসা ছিল এ ছোট পরিবহনগুলো। দূরদূরান্তে ছুটছেন সিএনজি অটোরিকশা, ইমা, ব্যাটারি চালিত ইজিবাইকসহ হালকা যানবাহনে চড়েই। ভাড়াও গুণতে হয়েছে বেশি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। এদিকে সোমবার রাতে সিলেট বিভাগীয় কমিশনারের আশ^াসের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিত ঘোষণা করে শ্রমিক সংগঠনটি।
হবিগঞ্জ জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায় জানান, রাতে বৈঠকে সিলেটের বিভাগীয় কমিশনার তদন্তপূর্বক ক্রমান্বয়ে প্রতিটি বিষয় সমাধানের আশ^াস দিলে ধর্মঘট স্থগিত করা হয়। ফলে মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল থেকে সব ধরণের পরিবহন চলাচল শুরু করবে। সরেজমিন ঘুরে জানা যায়, মেয়াদোত্তীর্ণ ব্রিজের টোল আদায় বন্ধ, সিলেটের শ্রম উপ-পরিচালকের প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে হবিগঞ্জে পরিবহন ধর্মঘট ডাক দেয়। সোমবার ভোর থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের ফলে জেলার অভ্যন্তরীণ সড়ক ও দেশের বিভিন্ন সড়কে যাত্রীবাহী বাস এবং পণ্যবাহী ট্রাকসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। এতে দূরপাল্লার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলগামী হেমেন্দ্র কুমার শীল জানান, তিনি প্রাইভেট সেক্টরে চাকরি করেন। গত দু’দিন পূর্বে অফিসের প্রয়োজনে তিনি হবিগঞ্জে এসেছিলেন। কিন্তু ধর্মঘটের কারণে বাস বন্ধ রয়েছে তা তিনি জনেন না। তিনি বলেন, এখন আমি কিভাবে যাই। না যেতে পারলেতো বিপদে পড়ে যাব। বেশি ভাড়া দিয়ে হলেও কোনভাবে যেতে হবে। মাধবপুরের নোয়াপাড়া এলাকার বাসিন্দা বৃন্দাবন সরকারি কলেজের এইচএসসি শিক্ষার্থী মো. মনিরুল ইসলাম জানান, তাদের পরিক্ষা ছিল। সে জন্য হবিগঞ্জ আসতে হয়েছে। আসার সময় পরিবহনের জন্য অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। তিনি বলেন, এখন যাওয়ার সময়ও গাড়ি পাচ্ছিনা। একটি গাড়ি দাঁড়ালে কার আগে কে উঠবে এমন পরিস্থিতি। ভাড়াও বেশি নেয়া হচ্ছে। জেলা ম্যাক্সি মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন জানান, বাস বন্ধ থাকায় ছোট পরিবহনের কদর বেড়েছে। তবে যে পরিমান বাহন আছে তাদের জেলার ভেতর যাত্রী পরিবহনে কোন সমস্যা হচ্ছেনা। তিনি বলেন, আগে মাধবপুরের ভাড়া ছিল ৬০ টাকা। এখন নেয়া হচ্ছে ৭০ টাকা। খুব বেশি ভাড়া নেয়া হচ্ছেনা। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন জেলা সভাপতি মো. সজিব আলী জানান, ধর্মঘটে সব ধরণের যানবাহন চলাচল থাকে। তবে সিএনজি অটোরিকশা চলাচল করেছে। কারণ তারা আমাদের সংগঠনের অন্তর্ভূক্ত নয়। তিনি বলেন, সিলেটে অটোরিকশা শ্রমিক জোটের কমিটি বাতিল, সিলেটে শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, শ্রম উপ-পরিচালককে প্রত্যাহার, মেয়াদ উত্তীর্ণ টোল আদায় বন্ধের দাবিতে তারা এ ধর্মঘটের ডাক দেন।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com