শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

একান্ত স্বাক্ষাৎকারে নবীগঞ্জ পৌরসভা মেয়র ছাবির আহমেদ চৌধুরী ॥ রাজনৈতিক প্রতিহিংসা নেই উন্নয়নেও কোনো বাঁধা নেই

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ২৯৩ বা পড়া হয়েছে

শফিকুল আলম চৌধুরী ॥ দুই যুগের প্রতিষ্ঠিত নবীগঞ্জ পৌরসভাকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী। এক সাক্ষাৎকারে তিনি বলেন, সরকারে না থেকে প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও নবীগঞ্জ পৌরসভার উন্নয়নমূলক কাজে সরকারের সর্বাত্মক সহযোগিতা পাচ্ছেন। উন্নয়নের ক্ষেত্রে সরকার ও বিরোধী দল একমত। নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার সংসদ সদস্য আলহাজ্ব দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী পৌরসভার নাগরিকের অধিকার ও উন্নয়নের ক্ষেত্রে আন্তরিক। নবীগঞ্জে রাজনৈতিক প্রতিহিংসা না থাকায় উন্নয়নের ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি হচ্ছে না। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, সাবেক নবীগঞ্জ পৌর বিএনপি সভাপতি ও মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী দু’বারের নির্বাচিত মেয়র। প্রথম নির্বাচনের ইশতেহার মোতাবেক তিনি পৌর ভবন নির্মাণ ছাড়া সব কাজ সম্পন্ন করতে সক্ষম হয়েছেন বলে জানান।
করোনা ভাইরাসের কারণে সারাদেশের মতো নবীগঞ্জ পৌরসভায়ও উন্নয়নমূলক কাজে বাধা সৃষ্টি হয়েছে। তারপরও তিনি থেমে থাকেননি। পৌর পরিষদকে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে, সরকারি বিধি-নিয়ম মোতাবেক পৌরসভার নিয়মিত কাজ অব্যাহত রেখেছেন। তিনি জানান, তার দায়িত্বকালীন পৌর এলাকায় জুনিয়র আইডিয়াল স্কুল স্থাপনসহ ছাত্রছাত্রীদের জন্য প্রতি বছর শিক্ষাবৃত্তি চালু রেখেছেন, বইমেলার আয়োজন করেছেন। এছাড়া পৌর এলাকায় ২০ লাখ টাকা ব্যয়ে একটি নান্দনিক শহীদ মিনার স্থাপন করেছেন। পৌর নাগরিকদের বিশুদ্ধ পানি ব্যবহারের জন্য ৮ কোটি টাকা ব্যয়ে পৌরসভার নবীগঞ্জ-বানিয়াচং সড়কের কানাইপুর নামক স্থানে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হচ্ছে। যার কাজ চলমান রয়েছে। এ বছরের শেষদিকে পৌরবাসীকে পানীয় সুবিধা পর্যায়ক্রমে দেয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। পৌরসভার বিভিন্ন স্থানে ড্রেনেজ ও লাইটিংয়ে কিছু সমস্যা রয়েছে। এগুলো চিহ্নিত করে সমস্যাগুলো সমাধান প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। এদিকে ডাম্পিং স্টেশন স্থাপনের জন্য দানের মাধ্যমে ভূমি নেয়া সম্ভব হয়েছে। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে পরবর্তী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
মেয়র ছাবির আহমেদ চৌধুরী বলেন, নবীগঞ্জ পৌরসভা ১৯৯৭ সালে যাত্রা শুরু করে। বর্তমানে ৯.৭৫ বর্গকিলোমিটার সীমানার মধ্যে জনসংখ্যা রয়েছে প্রায় ৫০ হাজার। পৌরসভাটি ইতোমধ্যে প্রথম শ্রেণিতে উন্নীত হয়েছে। তিনি আরো জানান, পৌরসভার শুরু থেকে তিনি পৌর পরিষদের সঙ্গে সম্পৃক্ত। বারবার নিজ এলাকা থেকে পৌর কমিশনার নির্বাচিত হয়েছেন। পৌরবাসীর ভালোবাসায় এবং সার্বিক সহযোগিতায় বিএনপির প্রার্থী হিসেবে দু’বার মেয়র নির্বাচিত হতে সক্ষম হয়েছেন।
মেয়র ছাবির আহমেদ জানান, তার নির্বাচনী ইশতেহার মোতাবেক পৌরসভাকে দলীয়মুক্ত রাখতে সক্ষম হয়েছেন। এখানে রয়েছে সব নাগরিকের সমান অধিকার। তিনি জানান, তার মাসিক সম্মানী ভাতা নিজের কাজে ব্যবহার না করে গরিব, অসহায়, অসুস্থ রোগী ও মেধাবী শিক্ষার্থীদের তালিকা প্রণয়ন করে প্রতি মাসে তা বণ্টন করে আসছেন, যা চলমান থাকবে বলে তিনি জানান। তিনি জানান, তার অনেক আত্মীয়স্বজন লন্ডন ও আমেরিকায় রয়েছেন। তারা উৎসাহ ও সহযোগিতা করে আসছেন। তিনি জানান, স্থায়ী পৌর ভবন স্থাপনের ব্যাপারে পৌর পরিষদের সিদ্ধান্ত মোতাবেক হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের পৌরসভার ভেতরে ইতোমধ্যে স্থান নির্ধারণ করা হয়েছে। দানের মাধ্যমে ও পৌর রাজস্ব খাতের টাকা দিয়ে ক্রয়ের মাধ্যমে পৌর ভবনের ভূমি অধিগ্রহণ সম্ভব হয়েছে। অন্যান্য কাজ প্রক্রিয়াধীন রয়েছে। পৌরসভার সীমানা বর্ধিতকরণ সম্পর্কে তিনি জানান, আশপাশের আরো অনেক এলাকা রয়েছে যারা নবীগঞ্জ পৌরসভায় সুবিধা ভোগ করতে পৌরসভায় অন্তর্ভুক্ত হতে আগ্রহী। তাদের ব্যাপারে পৌর পরিষদের সিদ্ধান্ত মোতাবেক আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। করোনা ভাইরাস প্রসঙ্গে উদ্ভূত পরিস্থিতি নিয়ে তিনি বলেন, এ ব্যাপারে সরকার পৌরসভাকে বিভিন্ন ধরনের সাপোর্ট দিয়ে আসছে। তবে সরকারের আরো দায়িত্বশীল হওয়া দরকার। যথাসম্ভব সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা নিশ্চিত করা জরুরি বলে তিনি মনে করেন।
মেয়র ছাবির আহমেদ জানান, দেশের অন্যান্য স্থানের তুলনায় হবিগঞ্জ জেলা তথা নবীগঞ্জ উপজেলায় আইনশৃঙ্খলা পরিবেশ অনেক ভালো। রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্প্রীতি রয়েছে। এখানে রাজনৈতিক রেষারেষি নেই। লন্ডনী অধ্যুষিত নবীগঞ্জ পৌরসভার সার্বিক উন্নয়নে সংসদ সদস্য, সরকার ও দলীয় নেতারা, প্রশাসন, পুলিশ প্রশাসন, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ পৌরসভার সব নাগরিকের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com