বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আউশকান্দির মেম্বার উস্তার প্রতারণার দায়ে ঈদ উদযাপন করছেন কারাগারেই

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ২৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা দায়রা জজ আদালতেও প্রতারণা মামলায় অভিযুক্ত মেম্বার উস্তার ও তার ভাতিজা শাহিনের জামিনের সকল প্রচেষ্টা আবারও ব্যর্থ হয়েছে। নবীগঞ্জের বহুল আলোচিত প্রতারণা মামলায় আউশকান্দি ইউনিয়ন পরিষদের মেম্বার হাসান আলী ওরফে উস্তার মিয়া ও শাহিনের ঈদ পালন হবে হবিগঞ্জ জেলা কারাগারেই। প্রতারণা করে টাকা আত্মসাতের ঘটনায় প্রতারণা মামলায় গ্রেফতারকৃত মেম্বার উস্তার ও তার ভাতিজা শাহিন জেলা কারাগারে প্রায় দুই মাস যাবত দিনপাত করছেন।
গ্রামবাসী ও আত্মীয় স্বজন সূত্রে জানা যায়, প্রতারণা মামলায় অভিযুক্ত ইউপি মেম্বার উস্তারকে জেলে দেখতে গেলে তাদের স্বজনদের জানিয়েছেন- জেল যেহেতু খাটছি টাকা ফেরত না দিয়ে আইনগতভাবেই মামলা মোকাবিলা করবো। আপোষ মিমাংসায় টাকা ফেরত না দেওয়ার ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে।
মামলা সূত্রে জানা যায়, আউশকান্দি বাজারের ব্যবসায়ী রুমন মিয়ার কাছ থেকে জায়গা বিক্রি করার কথা বলে তারা চেকের মাধ্যমে এবং নগদে ৭ লাখ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে উস্তার মিয়া তার ভাই লন্ডন প্রবাসী মোশাহিদ মিয়ার মাধ্যমে জায়গাটি অন্যত্র বিক্রি করে দেন। শুধু তাই নয় গোপনে জায়গাটি বিক্রি করার পরও উস্তার মিয়া মেম্বার রুমন মিয়ার কাছ থেকে জায়গা বুঝিয়ে দেওয়ার কথা বলে আরও ৫০ হাজার টাকা গ্রহণ করেন। আসামীরা প্রভাবশালী হওয়ায় দীর্ঘদিন টাকা উদ্ধারে ব্যবসায়ী রুমন মিয়া আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনসহ সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে ব্যর্থ হন। গত ৮ মার্চ রোমন মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আলোকে গত পুলিশের একটি দল আউশকান্দি বাজারে অভিযান চালিয়ে ইউপি সদস্য উস্তার ও তার ভাতিজা শাহিন কে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। উক্ত প্রতারণা মামলায় অপর আসামী গ্রেফতারকৃত ইউপি সদস্য উস্তার মিয়ার ভাই প্রতারনা মামলার আসামী মোশাহিদ মিয়া দীর্ঘদিন যাবত পলাতক রয়েছে। এছাড়াও গ্রেপ্তারকৃত ইউপি মেম্বারের বিরুদ্ধে নবীগঞ্জ-শেরপুর রোডস্থ ডেবনার ব্রীজ সংলগ্ন সরকারের খাস জমি দখল করে দোকান ভিটা নির্মাণ করাসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। সরকারী খাস ভূমি দখল মুক্ত করাসহ তার বিরুদ্ধে আনিত বিভিন্ন অনিয়ম তদন্ত সাপেক্ষে আইনানুগভাবে ব্যবস্থা নিতেসংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com