মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

শহরে নাম্বার প্লেইটের দাবিতে শ্রমিকের বিক্ষোভ ও সমাবেশ দাবী আদায়ে অনশনের হুমকি

  • আপডেট টাইম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ ৭ দফা দাবিতে ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিক ও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন হবিগঞ্জ জেলার উদ্যোগে গতকাল রবিার সকাল ১১ টায় আনোয়ারপুর বাইপাস পয়েন্ট থেকে সংক্ষিপ্ত সমাবেশ করে মিছিল সহকারে শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিন করে কোর্টস্টেশনের মোত্তালিব চত্তরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক আন্দোলন হবিগঞ্জ জেলার সংগঠক শ্রমিক নেতা আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে এবং বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন হবিগঞ্জ জেলায় আহ্বায়ক ও অটোরিক্সা শ্রমিক আন্দোলনের সংগঠক শফিকুল ইসলামের পরিচালনায় সমাবেশ বক্তব্য রাখেন, শ্রমিক আন্দোলনের সংগঠক আব্দুর রহমান, ধনু মিয়া, বারিক মিয়া, ছালেক মিয়া, ব্যবসায়ী রাইমুল ইসলাম চৌধুরী, আক্কাস আলী, মনসুর আহমেদ, অটোরিক্সা শ্রমিকনেতা মাশুক মিয়া, ছামসুর রহমান, সঞ্জিব আলী, শাহাব উদ্দিন মিয়া, জসিম উদ্দিন, পারভেজ মিয়া, আব্দুল গনি, হিরা মিয়া, আব্দুল জব্বার, শেখ আব্দুল মোতালিব, মস্তু মিয়া, জজ মিয়া, জলপু মিয়া, শংকর বৈদ্য, সোহেল মিয়া, মহসিন আলী, জাহির মিয়া প্রমুখ। সমাবেশে শ্রমিকনেতা আব্দুর রহমান বলেন, হবিগঞ্জ শহরে ৬ হাজার রিক্সার লাইসেন্স ছিল। বর্তমানে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশের ফলে পায়ের রিক্সার জায়গায় ব্যাটারি চালিত রিক্সা আসছে। যা অল্প বিদ্যুতের সাহায্যে চালানো যায় এবং অমানবিক পরিশ্রম থেকে রিক্সা শ্রমিকদের মুক্তি দিয়েছে। এমনকি ৬০/৭০ বছরের অসহায় বৃদ্ধ শ্রমিকও এটা চালাতে পারে। কিন্তু অতি দুঃখের বিষয়, কোন এক স্বার্থন্বেষি মহলের প্রয়োজনে অজ্ঞাত কারনে হবিগঞ্জ শহরের ব্যাটারি চালিত টমটম কে নাম্বার প্লেইট দিলেও ব্যাটারি চালিত রিক্সা চালানোর বৈধতা স্বরূপ নাম্বার প্লেইট দেওয়া হচ্ছে না। যার ফলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাটারি চালিত রিক্সা আটকানো হচ্ছে। শ্রমিক নেতা ধন মিয়া বলেন, শ্রমিক রিক্সা নিয়ে রাস্তায় নামতে পারছে না। তাই রিক্সা শ্রমিক পরিবার অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছে। অনেক শ্রমিক ব্যাংক থেকে ঋণ নিয়ে বা সুদে টাকা ধার নিয়ে রিক্সা ক্রয় করছে। এখন ব্যাংকের ঋনের কিস্তি বা সুদের টাকা পরিশোধ করতে না পারার কারনে শ্রমিকরা বাসা বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছে। শ্রমিকনেতা ছালেক মিয়া বলেন, আমাদের পাশ্ববর্তি উপজেলা নবীগঞ্জ, চুনারুঘাট, শায়েস্তাগঞ্জ, মাধরপুর, ব্রানবাড়িয়া, এমনকি বিভাগীয় শহর ময়মনসিংহেও ব্যাটারি চালিত অটোরিক্সার নাম্বার প্লেইট দেওয়া হয়েছে।
সমাবেশে বলা হয়, আগামী ২ সপ্তাহের মধ্যে যদি আমাদের দাবি মানা না হয়, তাহলে রাজপথ অবরোধ, হরতাল, ঘেড়াও, এমনকি অনশনের মত কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com