মঙ্গলবার, ১১ মে ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
নবীগঞ্জে ৬ জনের করোনা সনাক্ত ॥ সাধারন মানুষের মাঝে মারাত্মক আতংক

নবীগঞ্জে ৬ জনের করোনা সনাক্ত ॥ সাধারন মানুষের মাঝে মারাত্মক আতংক

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলায় নারায়নগঞ্জ থেকে আসা ৬ জনের মধ্যে করোনা পজেটিভ ধরা পড়েছে। ১ মে শুক্রবার বিকেলে ঢাকা থেকে এ রিপোর্ট নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। পরে সিলেট থেকে আসা রিপোর্ট অনুযায়ী নবীগঞ্জের আরো একজন করোনা আক্রান্ত বলে সনাক্ত হয়। এই প্রথম এক দিনেই নবীগঞ্জে ৬ জন আক্রান্ত হয়। এদিকে এ খবর পৌছুলে নবীগঞ্জে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। করোনা আক্রান্ত ৬ জনের মধ্যে ৩ জনের বাড়ী ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের সোনাপুর ১ জন একই ইউনিয়নের জগন্নাথপুর এবং ১ জনের বাড়ী করগাও ইউনিয়নের মাধবপুর গ্রামে। করোনা পজেটিভ সংবাদ পাওয়া মাত্র নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান নবীগঞ্জ বাহুবল আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, টিএইচও ডাঃ আব্দুস সামাদসহ অন্যান্য নেতৃবৃন্দ। নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত হিসাবে পরিচিত ১ নং ইউনিয়নের জগন্নাথপুর, সোনাপুরসহ অন্যান্য কয়েকটি গ্রামে সম্প্রতি নারায়ণগঞ্জ, ঢাকা, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে নবীগঞ্জে ৫ শতাধিক মানুষ প্রবেশ করেছে।
এ সময়ই আশংকা করা হয়েছিল এদের মধ্যে করোনা ভাইরাস থাকতে পারে। স্থানীয় সচেতন নাগরিকদের ভাষ্য, বার বার করোনা ভাইরাসের মধ্যে ব্যক্তিগত ভাবে সচেতন হওয়ার আহবান জানানোর পরও কেউই সাড়া দিচ্ছেন না। মানা হচ্ছেনা সরকারি কোনো নির্দেশনা।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন, আক্রান্তদের ও তাদের পরিবারের লোকজনের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হবে।
এ বিষয়ে জানতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যাদের করোনা পজেটিভ এসেছে তারা সবাই নারায়নগঞ্জ থেকে এসেছেন। তাদের করোনা পজেটিভ এসেছে এতে ভয়ের কিছু নাই, তাদেরকে আমরা আজকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে আইসোলেশনে পাঠানো হবে এবং পরিবারের অন্যান্য সদসস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।
এমপি শাহনওয়াজ মিলাদ গাজী বলেন, এতে ভয়ের কিছু নেই। আল্লাহর রহমতে আমরা এর মোকাবেলা করব। এই সংকটকালীন সময়ে নবীগঞ্জ বাহুবলবাসীর করোনা রোগীদের সেবা নিশ্চিত করতে একটি গাড়ী বরাদ্দ দিয়েছি।
উল্লেখ্য, এ পর্যন্ত নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে ১৭০ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরন করা হয়েছে। এর মধ্যে ৬ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com