শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শাখা বরাক নদীর ইঞ্চি পরিমান জায়গা ছাড় দেয়া হবেনা-জেলা প্রশাসক কামরুল হাসান

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ মার্চ, ২০২০
  • ৪৩৩ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সারাদেশে নদীর উপরে থাকা অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হচ্ছে। দেশব্যাপী চলা অভিযানের অংশ হিসেবে শাখা বরাক নদীর উপর যে বা যারা অবৈধভাবে দখল করে বিভিন্ন অট্টালিকা তৈরি করেছেন তাদের স্ব স্ব উদ্যোগে অবৈধ দখলকৃত নদীর জায়গা ছেড়ে দিতে হবে অন্যতায় আমরা আমাদের চলমান অভিযানের অংশ হিসেবে অবৈধ দখলকৃত জায়গা গুড়িয়ে দেয়া হবে। কোনো অবস্থাতেই নদীর ১ ইঞ্চি পরিমান জায়গা ছাড় দেয়া হবেনা।
গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নবীগঞ্জে শাখা বরাক নদীর অবৈধ দখলকৃত জায়গা মাপজোকের কার্যক্রম পরিদর্শনে এসে জেলা প্রশাসক এসব কথা বলেন। এ সময় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুমাইয়া মমিন উপস্থিত ছিলেন। এর আগে সন্ধ্যা থেকে শিবপাশা মৌজায় ডিজিটাল ম্যাপের মাধ্যমে মাপজোক করেন সিলেট বিভাগীয় জোনাল সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ার নাফিউর রহমান।
অভিযানের শুরুতে জনমনে সার্ভেয়ারের মাপজোক নিয়ে বিভ্রান্তি তৈরী হলে উচ্ছেদ অভিযান সাময়িকভাবে বন্ধ থাকে। পরবর্তীতে মাঝজোকের সঠিকতা নিশ্চিত করে ডিজিটাল সার্ভে করার পর উচ্ছেদ অভিযান পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। যে সকল স্থাপনায় মাপজোক নিয়ে জটিলতা দেখা দিয়েছিল সেই সকল স্থাপনায় পুনরায় ডিজিটাল সার্ভে করার পর ভূমি মালিকদের তা বুঝে নদীতে থাকা তাদের স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার ব্যাপারে কথা জানান।
মাপজোক প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, ডিজিটাল ম্যাপের মাধ্যমে শিবপাশা মৌজায় মাপজোক করা হয়েছে। মার্কেট, মসজিদসহ বেশ কয়েকটি স্থাপনা নদীর জায়গা উপর পড়েছে। অবৈধ স্থাপনা গুলো স্ব স্ব দায়িত্বে সরিয়ে নেয়া হবে বলে মালিক পক্ষ আশ্বস্থ করেছে। যদি কেউ অবৈধ স্থাপনা না সারায় তাহলে আমরা সেইসব স্থাপনা গুলো গুড়িয়ে দেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com