রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু আহমেদসহ ৩ পুলিশ সদস্য আইজপি ব্যাজ পরিয়ে দিলেন আইজিপি

অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু আহমেদসহ ৩ পুলিশ সদস্য আইজপি ব্যাজ পরিয়ে দিলেন আইজিপি

স্টাফ রিপোর্টার ॥ আইজিপি ব্যাজ পেয়েছেন হবিগঞ্জের ৩পুলিশ কর্মকর্তা। গতকাল রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে তাদের এ ব্যাজ পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ব্যাজপ্রাপ্ত পুলিশ কর্মকর্তরা হলেন-অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এসএম. রাজু আহমেদকে আইজিপি পদক, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়িতে কর্মরত এসআই (নিঃ) মোঃ রকিবুল হাসানকে আইজিপি পদক এবং জেলা গোয়েন্দা শাখা হবিগঞ্জ-এ কর্মরত এসআই (নিঃ) আবুল কালাম আজাদ।
পুলিশ বাহিনীর অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ হবিগঞ্জ জেলায় গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, ডাকাতি মামলার মালামাল উদ্ধারসহ ডাকাত গ্রেফতার, অস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃংঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তাদের আইজিপি পদকে ভূষিত করা হয়েছে। অনুষ্ঠানের হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম) উপস্থিত ছিলেন। অনুষ্ঠানেপুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন-পুলিশ বাহিনীর কোনো সদস্য যদি মাদক সেবন ও ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা পাওয়া যায় তাহলে তাকে কোনো ছাড় দেওয়া হবে না। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
আইজিপি বলেন, মাদককারবারিদের সঙ্গে পুলিশ সদস্যদের সখ্যতা-সম্পৃক্ততা পেলেই তাদের বিরুদ্ধে শুধু বিভাগীয় ব্যবস্থা নয়, প্রচলিত মামলায় আইনি ব্যবস্থা নেওয়া হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় মাদক, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। তিনি বলেন, আমরা থানাকে মানুষের আস্থা ও নিভরুতার প্রতীক করতে চাই। অসহায় ও নিপীড়িত মানুষ প্রথমে থানায় আসে। থানা হলো পুলিশের সেবার কেন্দ্রবিন্দু। সুতরাং থানাকে হতে হবে সেবার রোল মডেল। আমরা সেল্েযই কাজ করছি।
সে লক্ষ্যে থানার প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) ডেকে মাদক-জঙ্গিবাদ নির্মূল ও দুর্নীতি বিরুদ্ধে কী ভূমিকা নিতে হবে সেটা ব্রিফ করা হচ্ছে। ওসিরা মানুষের সেবা ও নিভরুতার প্রতীক হবেন বলে আশাবাদী তিনি।
তিনি আরও বলেন, সম্প্রতি পুলিশে নিয়োগ ও পদায়ন প্রক্রিয়ার স্বচ্ছতা সর্বমহলে প্রশংসিত হয়েছে। প্রধানমন্ত্রীর একাধিকবার প্রশংসা করেছেন অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেছেন। এতে আমরা গর্বিত অনুপ্রাণিত। কর্মক্ষেত্রে স্বচ্ছতার এ ধারা অব্যাহত রাখতে হবে।
আইজিপি ব্যাজপ্রাপ্ত পুলিশ সদস্যদের ধন্যবাদ জানিয়ে পুলিশ প্রধান বলেন, দুই লাখ ১২ হাজার পুলিশ সদস্যের মধ্যে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫৯৫ জন আইজিপি ব্যাজ পেয়েছেন। তারা কঠোর পরিশ্রমের মাধ্যমে পুলিশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকা রেখেছেন। তবে সবাইকে যদি পুরস্কৃত করতে পারতাম তাহলে আরও খুশি হতাম। যারা পদকপ্রাপ্ত হয়েছেন তাদের ২০ হাজার টাকা দেওয়া হবে। যারা এবারের পুলিশ সপ্তাহ উপলক্ষে কঠোর পরিশ্রম ও অনুশীলনের মাধ্যমে দৃষ্টিনন্দন প্যারেড উপহার দিয়েছেন তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণাও দেন তিনি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com