সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৪১ অপরাহ্ন

নবীগঞ্জের রুস্তমপুরে এক ব্যক্তি বাড়ি ছাড়া ॥ প্রতিকার ছেয়ে বিভিন্ন দপ্তরে আবেদন

নবীগঞ্জের রুস্তমপুরে এক ব্যক্তি বাড়ি ছাড়া ॥ প্রতিকার ছেয়ে বিভিন্ন দপ্তরে আবেদন

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামে আব্দুল কালাম নামে এক ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের এক ঘরে করে রাখা হয়েছে। এ সিদ্ধান্ত অমান্য করে আব্দুল কালামের সঙ্গে কথা বলার দায়ে গ্রামের কয়েকজনকে জরিমানা করারও অভিযোগ পাওয়া গেছে। বাধ্য হয়ে পরিবারের সদস্যদের নিয়ে কালামকে অন্যত্র অবস্থান করতে হচ্ছে। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামে। এব্যাপারে মামলা দায়েরের পাশাপাশি হবিগঞ্জ জেলা প্রশাসক, হবিগঞ্জ জেলা পুলিশ সুপার ও নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দিয়েছেন কালাম। এদিকে ব্রিজ ভাংচুর ও হামলার ঘটনায় গত ১৮ সেপ্টেম্বর ১২ জনকে আসামী করে একটি মামলা এবং গত ২৬ সেপ্টেম্বর নির্বিঘেœ চলাফেরার স্বার্থে হবিগঞ্জ জেলা প্রশাসক, হবিগঞ্জ জেলা পুলিশ সুপার ও নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দায়ের করেন কালাম।
মামলার বিবরণ ও ডিসি, এসপি, ইউওনও বরাবর দায়েরকৃত অভিযোগে বলা হয়, রুস্তমপুর গ্রামের মধু মিয়া মেম্বার হত্যাকান্ডের ঘটনায় তাঁর ছেলে মামলা দায়ের করেন। ওই মামলার স্বাক্ষী মানা হয়েছে আব্দুল কালাম ও তাঁর ভাই-ভাতিজা। স্বাক্ষী আব্দুল কালাম হত্যা মামলাটি পরিচালনা করে আসছেন। হত্যা মামলাটি আপোষে মিমাংসা করে দেয়ার জন্য আসামীদের নিকট থেকে অবৈধ সুবিধা নেন এক ব্যক্তি। ওই ব্যক্তি মামলা আপোষে নিষ্পত্তির জন্য আব্দুল কালামকে নানাভাবে হুমকি প্রদর্শন করেন। এতে কালাম বাদী হয়ে জানমালের নিরাপত্তা জন্য মামলা দায়ের করেন। এতে ওই ব্যক্তি আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এর জের ধরে গত ১৩ সেপ্টেম্বর সকালে আব্দুল কালামের পরিবারের উপর হামলা ও বাড়িঘর ভাংচুর করা হয়। এ সময় স্বর্ণালংকারসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। হামলায় আব্দুল কালামের স্ত্রী গুরুতর হন। পরে তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। এব্যাপারে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com