মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
নবীগঞ্জে মিনি স্টেডিয়ামের প্রস্তাব নিয়ে উত্তাল

নবীগঞ্জে মিনি স্টেডিয়ামের প্রস্তাব নিয়ে উত্তাল

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জায়গা নির্ধারণ নিয়ে পৃথক পৃথক ডিও লেটার প্রদান করেছেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু এবং সংরক্ষিত আসনের এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। এ ঘটনায় ফুসে উঠেছে নবীগঞ্জের ক্রীড়া সংগঠনসহ সর্বস্তরের জনতা। নবীগঞ্জ উপজেলা মিনি স্টেডিয়াম পুর্বের ১ম প্রস্তাবিত চৌশতপুর মাঠে নির্ধারনের দাবীতে আগামীকাল মঙ্গলবার সকালে বিশাল মানববন্ধনের ডাক দিয়েছেন ক্রীড়া সংগঠন গুলো।
জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম দেয়ার ঘোষনার প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে ২০১৫ই সালে জায়গা নির্ধারন করে প্রতিবেদন ও প্রস্তাব দেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য’কে বলা হয়। পত্রের আলোকে উপজেলা পরিষদের সমন্বয় সভায় সর্ব সম্মতিক্রমে বিভিন্ন ক্রীড়া সংগঠন, সামাজিক সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে নবীগঞ্জ সদর ইউনিয়নের চৌশতপুর গ্রামে ৩ একর এর ও বেশি খাস জমির উপর স্টেডিয়াম নির্মাণের জায়গা নির্ধারণ করে নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী বাবু ডিও লেটার’সহ উপজেলা নির্বাহী অফিসার প্রতিবেদন প্রেরণ করেন দীর্ঘদিন পুর্বে। ওই প্রস্তাবের প্রায় ৬ মাস পর সংরক্ষিত আসনের এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী স্থানীয় লোকদের আবেদনের প্রেক্ষিতে উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল খেলার মাঠে মিনি স্টেডিয়াম নির্মাণের ডিও লেটার দেন। উক্ত ডিও লেটারের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন আরেকটি প্রতিবেদন প্রদান করেন। দু’ এমপির দুই স্থানে ডিও লেটারের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন পৃথক পৃথক প্রতিবেদনের ঘটনা জানাজানি হলে নবীগঞ্জের ক্রীড়া অঙ্গনের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়। প্রথম প্রস্তাবিত স্থান সদর ইউনিয়নের চৌশতপুর মাঠ পরিবর্তে অন্যকোন স্থানে স্টেডিয়াম নিমার্ণ করলে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুশিয়ার উচ্ছরণ করে ক্রীড়া প্রেমিকরা। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রথমে চৌশতপুর গ্রামে স্টেডিয়াম নির্মাণের জন্য প্রস্তাব প্রেরণ করা হয় এবং পরবর্তীতে ২য় বারের মতো হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সাতাইহাল মাঠে স্টেডিয়াম নির্মাণের জন্য ডিও লেটার এর আলোকে ২য় প্রস্তাব প্রেরণ করা হয়েছে। উক্ত প্রস্তাবে প্রথম প্রস্তাবের কথা উল্লেখ্য করা হয়েছে। তবে চৌশতপুর মাঠ বাদ দিয়ে সাতাইহাল মাঠে দিতে হবে প্রস্তাবে এমন কোন কথা উল্লেখ্য নেই বলেও তিনি জানান। এ দিকে নবীগঞ্জ শহরতলী ও আশপাশের ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ জানান, শেখ রাসেল মিনি স্টেডিয়াম টি চৌশতপুরে নির্মাণে বাধাগ্রস্থ করার জন্যই একটি বিশেষ মহল নানা টালবাহানা শুরু করেছেন। তারা বলেন, মিনি স্টেডিয়ামটি উপজেলা সদরে না হয়ে কোন পল্লী এলাকায় নির্মাণ হলে নবীগঞ্জের ক্রীড়া সংগঠনসহ নবীগঞ্জবাসী তা প্রত্যাখান করবে এবং এ ব্যাপারে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com