শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে মিনি স্টেডিয়ামের প্রস্তাব নিয়ে উত্তাল

  • আপডেট টাইম সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
  • ৪৭৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জায়গা নির্ধারণ নিয়ে পৃথক পৃথক ডিও লেটার প্রদান করেছেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু এবং সংরক্ষিত আসনের এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। এ ঘটনায় ফুসে উঠেছে নবীগঞ্জের ক্রীড়া সংগঠনসহ সর্বস্তরের জনতা। নবীগঞ্জ উপজেলা মিনি স্টেডিয়াম পুর্বের ১ম প্রস্তাবিত চৌশতপুর মাঠে নির্ধারনের দাবীতে আগামীকাল মঙ্গলবার সকালে বিশাল মানববন্ধনের ডাক দিয়েছেন ক্রীড়া সংগঠন গুলো।
জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম দেয়ার ঘোষনার প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে ২০১৫ই সালে জায়গা নির্ধারন করে প্রতিবেদন ও প্রস্তাব দেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য’কে বলা হয়। পত্রের আলোকে উপজেলা পরিষদের সমন্বয় সভায় সর্ব সম্মতিক্রমে বিভিন্ন ক্রীড়া সংগঠন, সামাজিক সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে নবীগঞ্জ সদর ইউনিয়নের চৌশতপুর গ্রামে ৩ একর এর ও বেশি খাস জমির উপর স্টেডিয়াম নির্মাণের জায়গা নির্ধারণ করে নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী বাবু ডিও লেটার’সহ উপজেলা নির্বাহী অফিসার প্রতিবেদন প্রেরণ করেন দীর্ঘদিন পুর্বে। ওই প্রস্তাবের প্রায় ৬ মাস পর সংরক্ষিত আসনের এমপি এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী স্থানীয় লোকদের আবেদনের প্রেক্ষিতে উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল খেলার মাঠে মিনি স্টেডিয়াম নির্মাণের ডিও লেটার দেন। উক্ত ডিও লেটারের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন আরেকটি প্রতিবেদন প্রদান করেন। দু’ এমপির দুই স্থানে ডিও লেটারের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন পৃথক পৃথক প্রতিবেদনের ঘটনা জানাজানি হলে নবীগঞ্জের ক্রীড়া অঙ্গনের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়। প্রথম প্রস্তাবিত স্থান সদর ইউনিয়নের চৌশতপুর মাঠ পরিবর্তে অন্যকোন স্থানে স্টেডিয়াম নিমার্ণ করলে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুশিয়ার উচ্ছরণ করে ক্রীড়া প্রেমিকরা। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রথমে চৌশতপুর গ্রামে স্টেডিয়াম নির্মাণের জন্য প্রস্তাব প্রেরণ করা হয় এবং পরবর্তীতে ২য় বারের মতো হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সাতাইহাল মাঠে স্টেডিয়াম নির্মাণের জন্য ডিও লেটার এর আলোকে ২য় প্রস্তাব প্রেরণ করা হয়েছে। উক্ত প্রস্তাবে প্রথম প্রস্তাবের কথা উল্লেখ্য করা হয়েছে। তবে চৌশতপুর মাঠ বাদ দিয়ে সাতাইহাল মাঠে দিতে হবে প্রস্তাবে এমন কোন কথা উল্লেখ্য নেই বলেও তিনি জানান। এ দিকে নবীগঞ্জ শহরতলী ও আশপাশের ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ জানান, শেখ রাসেল মিনি স্টেডিয়াম টি চৌশতপুরে নির্মাণে বাধাগ্রস্থ করার জন্যই একটি বিশেষ মহল নানা টালবাহানা শুরু করেছেন। তারা বলেন, মিনি স্টেডিয়ামটি উপজেলা সদরে না হয়ে কোন পল্লী এলাকায় নির্মাণ হলে নবীগঞ্জের ক্রীড়া সংগঠনসহ নবীগঞ্জবাসী তা প্রত্যাখান করবে এবং এ ব্যাপারে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com