শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সভা লন্ডনে সম্পন্ন

  • আপডেট টাইম শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬
  • ৫৯৯ বা পড়া হয়েছে

লন্ডন প্রতিনিধি ॥ বৃটেনের বাংলাদেশ কমিউনিটির বৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে এর ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সভা অতিসম্প্রতি রোববার পূর্ব লন্ডনের সেন্ট্রাল অফিসে অনুষ্ঠিত হয়।
এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। সংগঠনের কেন্দ্রীয় চেয়ারপার্সন নূরুল ইসলাম মাহবুব এর সভাপতিত্বে এবং সংগঠনের জেনারেল সেক্রেটারী সৈয়দ আব্দুল কাইয়ুম কয়ছর এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সংগঠনের উন্নয়ন ও প্রবাসীদের সমস্যা ও এর সমাধানের লক্ষ্যে বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়। এ সময় প্রবাসীদের ফ্রি আইন সহায়তা দিতে যৌথভাবে সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশী সলিসিটর্স সাথে কাজ করার সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সলিসিটার সোসাইটির সভাপতি এহসানুল হক সুমন, সাধারণ সম্পাদক সাইফ উদ্দিন, জিএসসি সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীন কমিউনিটি নেতা মিয়া মনিরুল আলম, খন্দকার এম এ মছব্বির এমবিই, মনছব আলী জেপি, সংগঠনের ভাইস চেয়ারম্যান এম এ মান্নান, মির্জা আসহাব বেগ, সুরাবুর রহমান, ইসবাহ উদ্দিন, কামরুল হাসান চুনু, আলহাজ্ব নুনু মিয়া, সংগঠনের জয়েন্ট সেক্রেটারী মকিস মনসুর আহমদ, খসরু খান, ড. মুজিবুর রহমান, ট্রেজারার ফিরোজ খান, জয়েন্ট ট্রেজারার সালেহ আহমদ, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারী আশরাফ মিয়া, এডুকেশন সেক্রেটারী মঞ্জুর রেজা চৌধুরী, ইন্টারন্যাশনাল সেক্রেটারী মোহাম্মদ আব্দুল মালিক, ইমিগ্রেশন এন্ড ওয়েলফেয়ার সেক্রেটারী ব্যারিস্টার মাসুদ চৌধুরী, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী আলহাজ্ব তৌফিক আলী মিনার, এসিসটেন্ট প্রেস সেক্রেটারী এম এ গফুর, মেম্বারসীপ সেক্রেটারী ফয়জুর রহমান, ইয়ুথ এন্ড স্পোর্টস সেক্রেটারী ফজলুল করিম চৌধুরী, এসিসটেন্ট ইয়ুথ এন্ড স্পোর্টস সেক্রেটারী আব্দুল মালিক কুটি, রিলিজিয়াস সেক্রেটারী শেখ মোঃ আনোয়ার, এনইসি মেম্বার, আলহাজ্ব আশরাফ আহমদ, আলহাজ্ব নিজাম উদ্দিন, হারুনুর রশিদ, আবুল কালাম, শেখ শাহজাহান এ তরফদার, কিলু মিয়া, জসিম উদ্দিন, শাহ শাফি কাদির প্রমুখ।
সভায় বক্তারা বার্মায় রহিঙ্গা মুসলিমদের নির্মমভাবে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানান। একইভাবে বো স্কুলে বাঙালী স্কুলের ছাত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং এই মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। সভায় সংগঠনের নেতা ড. রোয়াব উদ্দিনের বাবা, আব্দুল গফুর এর মা ও সৈয়দ আব্দুল কাইয়ুম কয়ছর এর ভাই এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয়।
এছাড়া সভায় সংগঠনের সাউথ ইস্ট রিজিওন ও ইস্ট লন্ডন ব্রাঞ্চের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা সহ কয়েকটি গুরুত্বপূর্ণ সীদ্দান্ত গৃহীত হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com