শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে একদল ভূমিদস্যুর কান্ড জবর দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে গভীর রাতে বাড়ি-ঘরে আগুন

  • আপডেট টাইম শনিবার, ২৫ জানুয়ারী, ২০১৪
  • ৪১৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়নের দাউদপুর মৌজার কয়েক একর ভূমি জবর দখল করতে ব্যর্থ হয়ে ভোর রাতে আক্রোশ মেটাতে মাওলানা সিরাজ উদ্দিনের বসতবাড়ি জ্বালিয়ে পুড়িয়ে ছাই করে দিয়েছে আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের একদল ভূমিদস্যু। এ ঘটনায় উপজেলার উত্তর পূর্বাঞ্চলের ও কিবরিয়া সড়কের বাসিন্দা ৬ মৌজার লোকজনের মধ্যে তীব্র উত্তেজনা ও ক্ষোভ দেখা দিয়েছে। দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।
পুড়ে যাওয়া বাড়ির মালিক মাওলানা সিরাজ উদ্দিন তার সারা জীবনের সঞ্চয়কৃত অর্থ সম্পদ হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন। প্রভাবশালী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা মোকদ্দমা করতে ভয় পাচ্ছেন অসহার মাওলানা সিরাজ। বাড়ি-ঘর পুড়িয়ে দেয়ার পরও ভূমিদস্যু চক্র আবারো সংঘর্ষের প্রস্তুতি হিসেবে দেশীয় অস্ত্র, ইট পাটকেলসহ দেশীয় অস্ত্র মজুদ করছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।
গতকাল শুক্রবার সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসী জানান, উপজেলার দীঘলবাক ইউনিয়নের দাউদপুর মৌজাধীন সরকারী বেসরকারী কয়েক একর ভূমি ওই এলাকার পার্শ্ববর্তী আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের কতিপয় ভূমিদস্যু গত বৃহস্পতিবার গভীর রাতে জবর দখল করতে জোগা নামক স্থানে হানা দেয়। এ সময় দাউদপুর দরবেশপুর গ্রামে এসময় লোকজন প্রতিরোধ গড়ে তুলে। জনতার ধাওয়া খেয়ে ভূমিদস্যু চক্রটি পালিয়ে যায়। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি জহাঙ্গীর আলম ও ওসি (তদন্ত) আজমির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছুলে পরিস্থিতি শাস্ত হয়। তবে ভূমিদস্যু চক্রটি দাউদপুর, দরবেশপুর গ্রামের লোকজনকে স্থানীয় আউশকান্দি-হীরাগঞ্জ বাজার দিয়ে চলাচল বাধার সৃষ্টি করছে।
এলাকাবাসীর অভিযোগ, দীঘলবাক ইউনিয়নের দাউদপুর মৌজাধীন ওই ভূমিতে বছরের পর বছর ধরে ভোগ দখল করে মালিক ও ভূমিহীনরা শান্তিপূর্ণ ভাবে জীবন যাপন করে আসছিলেন। গত কিছুদিন ধরে মোটা অংকের টাকার বিনিময়ে ভাড়াটি সেজে দেওতৈল গ্রামের চিহ্নিত গত বৃহস্পাতিবার গভীর রাতে দাউদপুর মৌজার ভূমি জবর দখল করার চেষ্টা করলে দাউদপুর, দরবেশপুর গ্রামের লোকজন তাদের প্রতিরোধ করে। এক পর্যায়ে ভোর রাতে মাওলানা সিরাজ উদ্দিন ও আরেক ভূমিহীনের বাড়ি-ঘরে আগুন দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে ছাই করে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com