শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জে মাদকাসক্তের সংখ্যা বাড়ছে ॥ বিপথগামী হচ্ছে যুবসমাজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪২৮ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে সর্বত্র শহর ও গ্রাম-গঞ্জে মাদকাসক্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। জানা যায়, দেশীয় ও ভারতীয় মদ, ফেনসিডিল, রেক্টিফাইড স্পিরিট, গাঁজা সহ আফিম ব্যবহার করছে উঠতি বয়সের কিশোর যুবক, বিভিন্ন পেশাজীবি মানুষ, এসব নেশা খেয়ে বিপথগামী হচ্ছে। মদ্যপায়ীরা মদের বিকল্প হিসাবে ফেনসিডিল ও রেক্টিফাইড স্পিরিট পান করছে। এদিকে হোমিওপ্যাথিক ঔষধ প্রস্তুতিতে প্রধান উপকরণ স্পিরিট। কিন্তু অধিকাংশ হোমিও প্যাথিক ফার্মেসীতে স্পিরিট বিক্রির আড়ালে রেক্টিফাইড স্পিরিট ঔষধ হিসাবে বিক্রি এবং ফার্মেসীতে নেশা জাতীয় টেবলেট, সিরাপ মাদকাসক্তদের নিকট অধিক মূল্যে বিক্রয় হচ্ছে।
শায়েস্তাগঞ্জে অনেক স্থান ঘুরে দেখা যায়, শায়েস্তাগঞ্জে বিভিন্ন স্পটে ফেনসিডিল বিক্রি হচ্ছে অবাধে। যেখানে সেখানে ও গ্রামাঞ্চলে অন্ধকারে বসে সেবন করছে ফেনসিডিল। অনেকের মতে. প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করলে শায়েস্তাগঞ্জে মাদকের ব্যবসা বন্ধ হয়ে যাবে। কিন্তু এক সময় প্রশাসন কঠোর ব্যবস্থা নেওয়ায় মাদকাসক্ত বন্ধ হয়ে গিয়েছিল। মাদকাসক্ত বিক্রি বন্ধ হলে শায়েস্তাগঞ্জসহ হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানের কিশোর, যুবকরা বিপথগামী থেকে মুক্তি পাবে বলে সচেতন অভিভাবক মহল মনে করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com