মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বানিয়াচঙ্গে মেয়াদোত্তীর্র্ণ ঔষধ বিতরণ নিয়ে সংবাদ প্রকাশ করায় টনক নড়েছে কর্তৃপক্ষের ঘটনা তদন্তে কমিটি গঠন

  • আপডেট টাইম শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৩৫৯ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং ৫/৬নং বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিতরণ নিয়ে দৈনিক হবিগঞ্জ এক্সেেপ্রস পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়া টনক নড়েছে কর্তৃপক্ষের। ঘটনা তদন্তে ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। গতকাল সরেজমিন ঘটনাস্থল ৫/৬নং বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরাণ। পরিদর্শনকালে তিনি মেয়াদোত্তীর্ণ ঔষধ বিতরণের প্রমান পেয়েছেন। যাদের মধ্যে এ ঔষধগুলো বিতরণ করা হয়েছে তাদের নামের তালিকা দেখে ঔষধগুলো ফেরত আনার জন্য ওই কেন্দ্রের দায়িত্বরত ডাঃ সালাউদ্দিন সজীব কে নির্দেশনা দেয়া হয়েছে। এ বিষয়ে ইউএইচও ডাঃ আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরাণ এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান। উল্লেখ্য, হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আওতাধীন ৫/৬নং বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিতরণের অভিযোগ পাওয়ার পর। এ বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে সরেজমিন এ ঘটনার সত্যতা পাওয়া গেছে, গত ক’দিন পূর্বে তোপখানা এলাকার জনৈক কয়েকজন মহিলা বানিয়াচং ৫/৬নং বাজারে অবস্থিত উপ-স্বাস্থ্য কেন্দ্রে যান চিকিৎসা করাতে। এসময় তাদের হাতে তুলে দেয়া হয় কিছু আয়রণ ট্যাবলেট। এ ট্যাবলেটগুলো হাতে নেয়ার পর দেখতে পান এই ট্যাবলেটগুলোর মেয়াদ শেষ হয়েছে জুন/২০ ইং মাসে। অথচ জুলাই মাসে তাদের হাতে এ ট্যাবলেটগুলো দেয়া হয়। এ বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালেও বিষয়টি তারা আমলে নেয়নি। ৮ জুলাই বুধবার বেলা ১২ টায় ওই উপ-স্বাস্থ্য কেন্দ্রে সরেজমিন গিয়ে দেখা যায় বিতরণ টেবিলের উপরে মেয়াদত্তোর্ণী ট্যাবলেটগুলো রাখা হয়েছে। অথচ এ ট্যাবলেটগুলোর মেয়াদ শেষ হয়েছে গত জুন মাসেই। মেয়াদত্তোর্ণী ট্যাবলেটগুলো এখনো কেন বিতরণ টেবিলে রাখা হয়েছে এমন প্রশ্নের জবাবে দায়িত্বশীলরা জানান, মেয়াদত্তোর্ণী বিষয়টি আমাদের জানা ছিল না। এ বিষয়ে কথা হয় বানিয়াচং ৫/৬নং বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বরত ডাঃ সালাউদ্দিন সজীব এর সাথে, তিনি মেয়াদোত্তর্ণী ঔষধের বিষয়ে কিছু জানতেন না বলে জানান। জুন মাসের ঔষধ জুলাই মাসে কেন বিতরণ করা হচ্ছে এমন প্রশ্নের উত্তরে তিনি কোন সদোত্তর দিতে পারেননি।
এ দিকে এ বিষয়ে এলাকার লোকজনের সাথে কথা হলে তারা জানান, সরকারী ঔষধ নামে আছে কাজে নাই। এভাবে দিনের পর দিন মেয়াদোত্তীর্ণ ঔষধ বিতরণ করে মূল ঔষধ লাপাত্তা করে দেয়ার অভিযোগও তুলেন এলাকাবাসী। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবীও জানান এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com