রবিবার, ০৫ Jul ২০২০, ০৭:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচঙ্গে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বানিয়াচঙ্গে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

মখলিছ মিয় ॥ ‘জেনে বুঝে বিদেশ যাই-অর্থ সম্মান দুটোই পাই, এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (২৭ জুন) বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল হাদী মোহাম্মদ শাহপরান। কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক প্রতিনিধি, থানা প্রতিনিধি ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান বলেন, ভবিষ্যত প্রজন্মকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার কোন বিকল্প নেই। কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ জনবল তৈরি করতে পারলেই আমাদের জীবনমান আরো পাল্টে যাবে। বিদেশে জনবল পাঠানো প্রসঙ্গে তিনি বলেন, কেবল দক্ষতার অভাবে আমরা অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে চলতে পারি না, দক্ষ জনশক্তি রপ্তানী করতে পারলে বিশে^ আমাদের মান মর্যাদা আরো বহুগুণ বেড়ে যাবে। কোন দালাল চক্রের মাধ্যমে বিদেশ না গিয়ে সঠিক পন্থায় সরকারের নির্দেশনা মেনে কর্মসংস্থানের জন্য বিদেশে গেলে পরবর্তীতে আর কোন ঝামেলা পোহাতে হবে না বলেও তিনি উল্লেখ করেন।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, প্রতারকদের মাধ্যমে যারা অবৈধভাবে সৌদিআরবসহ মধ্যপ্রাচ্য ও ইউরোপ যাচ্ছেন তাদের অর্থ যেমন ক্ষতি হচ্ছে, তেমনিভাবে প্রাণহানিও ঘটছে। তারা যেন ক্ষতিগ্রস্থ না হন সেজন্য সাংবাদিক সমাজসহ সচেতন মহলকে এগিয়ে আসতে হবে। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন, মধ্যেপ্রাচ্যের ন্যায় আমাদের কোন খনিজ সম্পদ নেই। আমাদের রয়েছে মানব সম্পদ। সেই মানব সম্পদকে দক্ষভাবে গড়ে তুলতে পারলে অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে যাবে এ দেশ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com