রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৫:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাট সীমান্তের মাদক সম্রাট দুলন গ্রেফতার ॥ এলাকায় উল্লাস, মিষ্টি বিতরণ শহরের চাঞ্চাল্যকর মা ও মেয়েকে হত্যার দায়ে তাজুল গ্রেফতার হবিগঞ্জে কনফারেন্সে ড. বোরহান উদ্দিন ॥ ভারত উপমহাদেশে আ’লা হযরত ছিলেন আশির্বাদ স্বরূপ বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত খেলাধূলার উন্নয়নে আন্তরিকতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির বাহুবলে ৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি হবিগঞ্জ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বিশেষ পরামর্শ সভা অনুষ্টিত বানিয়াচঙ্গের এক গৃহবধূ সাপের কামড়ে আক্রান্ত হয়ে হাসপাতালে বাইপাস সড়কে অবৈধভাবে আবারো জায়গা দখল চলছে
বাউল আবদুল করিমের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও লোককবি সম্মাননা

বাউল আবদুল করিমের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও লোককবি সম্মাননা

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাউল সাধক শাহ্ আবদুল করিমের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘লোকসংস্কৃতি অধ্যয়ন কেন্দ্র এর আয়োজনে স্মরণসভা ও লোককবি সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায় হবিগঞ্জ শহরের টাউন হল রোডস্থ খোয়াই থিয়েটার কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন শিশু সংগঠন সুন্দরমের সাবেক সহ-সভাপতি এডঃ বিজন বিহারী দাস। এতে প্রধান অতিথি ছিলেন লোকসাহিত্য গবেষক অধ্যাপক জাহান আরা খাতুন। সম্মানিত অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক মুজিবুর রহমান, প্রগতি লেখক সংঘ হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক তানসেন আমীন, শাহ আবদুল করিমকে নিয়ে নির্মিত তথ্যচিত্রের নির্মাতা তোফাজ্জল সোহেল ও কবি অপু চৌধুরী।
আলোচনায় অংশ নেন জাতীয় কবিতা পরিষদ হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আবীর, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খান, থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক পার্থ সারথি রায়, লোক সাহিত্য গবেষক গৌতম চন্দ্র দাশ, কবি ও প্রাবন্ধিক সৈয়দ আসাদুজ্জামান সুহান, আমাদের গল্পকথা’র সমন্বয়ক মনসুর আহমেদ, কবি রোজেন হাসান, চারুকন্ঠ’র সভাপতি অজয় রায়, দর্পণ হবিগঞ্জ-এর সাধারণ সম্পাদক সি.এম. রায়হান উজ্জ্বল, জাগরণ কেন্দ্র পাঠচক্রের সমন্বয়কারী মাহাথির মোহাম্মদ প্রমুখ। সভা পরিচালনা করেন সাহিত্য ও সংস্কৃতিকর্মী সিদ্দিকী হারুন। সভায় বক্তারা বলেন, শাহ্ আবদুল করিম শুধুমাত্র ভাবসাধকই ছিলেন না, তিনি একই সাথে ছিলেন সংগ্রামী ও গণমানুষের কবি। একই অনুষ্ঠানে হবিগঞ্জের লোককবি ও গীতিকার রাজিউড়া ইউনিয়নের আব্দুর রহিমপুরের বাসিন্দা কানাইলাল সরকার এবং বৈদ্যের বাজার বনগাঁও নিবাসী আজগর আলী সরকারকে সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com