বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ চাঁদা দাবি করে নাহিদ টেক্সটাইলকে হয়রানি করছে কু-চক্রী মহল

  • আপডেট টাইম সোমবার, ৩ জুন, ২০১৯
  • ৪৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চাঁদা দাবি করে নাহিদ ফাইন টেক্সটাইলকে বার-বার হয়রানি করছে স্থানীয় একটি কু-চক্রী মহল। সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন কোম্পনীর পরিচালক পরিচয় দানকারী মোঃ খায়রুজ্জমান সোহেল নামে এক ব্যক্তি। গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে খায়রুজ্জমান সোহেল বলেন, ‘মাধবপুর উপজেলাধীন বাঘাসুরা ইউনিয়নের হরিতলা মৌজায় প্রচলিত ‘‘ভুমি আইন’’ যথাযত ভাবে মেনে সাফ কবলা দলিলমুলে প্রায় ৩০ একর জমি বৈধ এবং দখলদার মালিকের কাছ থেকে খরিদ করে পণ্য উৎপাদনের পুরো প্রস্তুতি সম্পাদন করেছে কোম্পানী। নাহিদ ফাইন টেক্সটাইল লিঃ স্থাপনের পর পরই কিছু কু-চক্রীমহল বিভিন্ন অবৈধ দাবী দাওয়াসহ চাঁদা দাবির মাধ্যমে প্রতিনিয়ত হয়রানি করে আসছে। দৈনন্দিন কার্যক্রমে বাঁধা প্রদান, গাড়ী আটকানো, বৈদ্যুতিক লাইন কেটে দেয়া, কর্মরত কর্মচারীদের মারধরসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলছে। চালাচ্ছে নানা প্রকার অপ-প্রচার।
চাঁদাবাজ এবং কু-চক্রী মহলের প্রতিনিধি স্থানীয় বাসিন্দা এবং মাদক ব্যবসায়ী হীরন মিয়া নামক ব্যক্তি ‘নাহিদ ফাইন টেক্সটাইল লিঃ’ এর ক্রয়কৃত ভুমিতে তাদের স্বত্ত্ব আছে বলে হাস্যকর দাবী উত্থাপন করে। কিন্তু হীরন মিয়ার দাবী আদালত বাতিল করে দেন। তারপরও আদালতের নির্দেশ উপেক্ষা করে কোম্পানীর সকল কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি, অব্যাহত চাপ আর হুমকির মুখে শান্তিপূর্ন প্রতিষ্ঠান পরিচালনার স্বার্থে স্থানীয় মধ্যস্থাকারীদের সাথে নিয়ে হীরন মিয়ার সাথে কয়েক দফা আলোচনা করা হয়। পরে তার বাবার শারিরিক অসুস্থ্যতাসহ পরিবারের আর্থিক দুরাবস্থতার কথা বিবেচনা করে মানবিক কারনে তাকে কোম্পানীর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। হীরন মিয়া ভবিষ্যতে আর নাহিদ ফাইন টেক্সটাইল লিঃ এর সাথে বিবাদে জড়াবে না বলে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্টাম্পে সম্পূর্ন স্বেচ্ছায় স্বাক্ষর প্রদান করে। কিন্তু তার পরও সে নানা ভাবে কোম্পানীর বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com