বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

সিএনজি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন ॥ ২২ এপ্রিলের মধ্যে অবৈধ টুল আদায় বন্ধ না হলে ॥ ২৩ এপ্রিল থেকে অবরোধ

  • আপডেট টাইম শনিবার, ১৯ এপ্রিল, ২০১৪
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সিএনজি পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ সংবাদ সম্মেলনে জানিয়েছে পৌরবাস টার্মিনাল ব্যবহার না করা এবং পৌরসভার নাম্বার ব্যবহার না করার পরও সিএনজির কাছ থেকে পৌর কর আদায় করা সম্পুর্ণ বেআইনী। সরকারের গেজেট অনুযায়ী পৌরসভা সিএনজির টুল আদায় করতে পারেনা।
নেতৃবৃন্দ আরও জানান, বিআরটিএ নিয়ম অনুযায়ী ট্যাক্সসহ বিভিন্ন ফি আদায় করে থাকে। ফলে সিলেটের বিভাগীয় শহরসহ কোন শহরে সিএনজির কাছ থেকে টুল আদায় করা হয়না। এছাড়াও হবিগঞ্জে প্রশাসন কর্তৃক পরিবহন সেক্টরের নেতৃবৃন্দ নিয়ে যে সমন্বয় কমিটি গঠন করেছে সেখানে সিএনজির মালিক অথবা শ্রমিক নেতৃবৃন্দ নেই। হবিগঞ্জ পৌরসভা ট্রাক ও মাইক্রোবাস থেকে টুল না নিলেও তার লাটিয়াল দিয়ে সিএনজি শ্রমিকদের কাছ থেকে টুল আদায় করছে। হবিগঞ্জ পৌরসভার ন্যায় অন্য ৫টি পৌরসভাও এভাবে টুল আদায় করে তাকে। ২২ এপ্রিলের মধ্যে এই অবৈধ টুল আদায় বন্ধ না হলে ২৩ এপ্রিল থেকে মহাসড়কসহ হবিগঞ্জ জেলার সর্বত্র অবরোধ কর্মসুচি পালন করবে সিএনজি মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।
গতকাল রাত সাড়ে ৭টায় হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে হবিগঞ্জ সিএনজি মালিক সমিতির সাধারন সম্পাদক মো. রফিকুর ইসলাম ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল হক লিটন স্বাক্ষরিত লিখিত বক্তব্যে উপরোক্ত কথা বরা হয়। এসময় উপস্থিত ছিলেন সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আ. ওয়াহাব বাবুল, সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, মো. আলমগীর মিয়া, শরীফ চৌধুরী, মো. রেজাউল করিম, মো. কামাল মিয়া, মো. রেজাউল করিম, মো. কামাল. মো. জিতু মিয়া, স্বপন আহমেদ, সাহাব উদ্দিন ও তানভীর আহমেদ জুয়েল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com