বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাট সীমান্তে বিজিবি’র কড়া টহল ॥ ৪ মাসে ধরা পড়েছে প্রায় সাড়ে ১৮ লাখ টাকার চোরাই পণ্য

  • আপডেট টাইম সোমবার, ৬ মে, ২০১৯
  • ৪৭৬ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট সীমান্ত জুড়ে চলছে বিজিবি’র কড়া টহল। সীমান্তের ধার কাছে কাউকে ঘেঁষতে দেয়া হচ্ছে না। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনার অংশ হিসেবে সীমান্ত রক্ষী বিজিবি মাদক চোরাচালানীর বিরুদ্ধে গ্রহণ করেছে বিশেষ পদক্ষেপ। সীমান্তে শক্তিশালী সোর্স নিয়োগ দেয়ায় ইতোমধ্যে মাদকের গডফাদারসহ নানান পর্যায়ের মাদক ব্যবসায়ী ধরা পড়েছে। এ কারনে সীমান্তে মাদক চোরাচালান আশানুরূপভাবে হ্রাস পেয়েছে। চিমটিবিল সীমান্ত ফাঁড়ির আধিকারিক হাবিব জানান, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত বিজিবি জোয়ানরা আভিযান চালিয়ে ১৩ লাখ ৮০ হাজার টাকার চোরাচালানী পণ্য আটক করেছে। আটক চোরাচালানী পণ্যের মধ্যে চা পাতা, গাঁজা, মদ, চশমাসহ মোটরসাইকেল রয়েছে। এদিকে বাল্লা ও গুইবিল সীমান্তে অভিযান পরিচালনা করে ৪ লাখ ৬৪ হাজার টাকার চোরাচালানী পণ্য আটক করা হয়েছে বলে জানান বাল্লা ক্যাম্পের আধিকারিক দেলোয়ার। তিনি বলেন, চলতি বছরের জানুয়ারী থেকে এ পর্যন্ত ১৬টি মামলা করা হয়েছে চোরাচালারীদের নামে। এর মধ্যে ১৪টি মামলা রুজু হয়েছে মাদকের। দুইজন চিহ্নিত আসামীকে মাদকসহ ধৃত করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সীমান্ত সূত্র জানান, চুনারুঘাটের বিভিন্ন সীমান্ত পথ দিয়ে নানা ফাঁক ফোকরে চোরাচালান হয়। ২০০৫ সালে ভারত সরকার সীমান্ত এলাকায় কাঁটা তারের বেড়া নির্মাণ করার পর চোরাচালান বহুলাংশে হ্রাস পায় কিন্তু কিছু চোর কাঁটাতারের বেড়ার ফাঁক দিয়ে বিচ্ছিন্ন অবস্থায় কিছু চোরাচালানী পণ্য নিয়ে আসে। বিজিবি জানায়, সীমান্তরক্ষী’র চোখ ফাঁকি দিয়ে কিছু সন্ত্রাসী সীমান্তে চোরাচালান ব্যবসা করার অপচেষ্টা চালায়। এদের সংখ্যা হাতে গুনা। বিজিবি’র এক কর্মকর্তা বলেন, সীমান্তে চোরাচালানকে শুন্যের কোটায় নিয়ে আসতে বিজিবি জোয়ানরা প্রতিজ্ঞাবদ্ধ। তবে চুনারুঘাট সীমান্তগুলো চা বাগান ও পাহাড় ঘেরা থাকায় বিজিবি’র টহল প্রায় সময়ই মসৃন হয়না। আর এ সুযোগটাই কাজে লাগায় কিছু চোরাচালানী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com