শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শিশুদের স্বাস্থ্য সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ-এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন, আজকের শিশুরাই দেশের ভবিষ্যত। তারা এক সময় এগিয়ে নিয়ে যাবে বাংলাদেশকে। শিশুদের স্বাস্থ্য সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যক্ষেত্রের ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। ইতোমধ্যে শহরের পাশাপাশি প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে নিশ্চিত করা হয়েছে স্বাস্থ্যসেবা। তবে সরকারের আন্তরিকতার পাশাপাশি অভিভাবকদেরও সবসময় সচেতন থাকা প্রয়োজন। শনিবার সকালে হবিগঞ্জ জেলায় জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ডের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবার মনোন্নয়নে আওয়ামী লীগ সরকার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক চালু করেছিল। কিন্তু বিএনপি এসে তা বন্ধ করে দেয়। পরবর্তীতে শেখ হাসিনা সরকার গঠন করে পুনরায় এগুলো চালু করেছেন। কারণ তিনি সাধারণ মানুষকে ভালবাসেন। এ সময় জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতে সংশ্লিষ্ট বিভাগকে আন্তরিক থাকার আহ্বান জানান তিনি।
সদর উপজেলার বহুলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সদর উপজেলা মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ দেবলীনা দাশ গুপ্ত তুষ্টি, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ কলিম উল্লাহ শিকদার, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট নিখিল রঞ্জম শর্মা, পরিসংখ্যানবিদ মোঃ আব্দুল মতিনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ সময় বহুলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন জানান, এ বছর হবিগঞ্জ জেলার ৬ থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৩২৫ শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ২২ হাজার ২৩৬ শিশুকে খাওয়ানো হচ্ছে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল। ১ হাজার ৮৯৪টি কেন্দ্রে খাওয়ানো হয় এই ভিটামিন। ৪ হাজার ৮২১ জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালন করেন এই কর্মসূচিতে। তিনি আরও জানান, এর পূর্বের রাউন্ডে হবিগঞ্জ জেলার অর্জন ছিল ৬-১১ মাসে ৯৮.৭৫ শতাংশ এবং ১২-৫৯ মাসে ৯৯.৪৭ শতাংশ। এ বছর যদিও এসএসসি পরীক্ষা রয়েছে তারপরও এই সফলতা ধরে রাখার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com